198250

আল্লামা আহমদ শফীর ইন্তেকালে দারুল আরকাম মাদরাসা শিক্ষকদের শোক

নিজস্ব প্রতিনিধি: শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা।

দেশের সকল দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের পক্ষে দারুল আরকাম মাদরাসা শিক্ষক সমিতি ফরিদপুর জেলা শাখার শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মুহা. সাখাওয়াত হোসেন (এম.এস.এস) শোকবার্তা প্রকাশ করেন।

তিনি বলেন, আল্লামা আহমদ শফী রহ. ছিলেন শাইখুল ইসলাম হুছাইন আহমদ মাদানী রহ. এর অন্যতম খলিফা, দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। এ দেশের মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার। ইলমী মহল, তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন ব্যক্তিত্ব। ছিলেন সারা বাংলাদেশের ওলামা-মাশায়েখ ও ধর্মপ্রান মানুষদের মাথার মুকুট। অমায়িক চরিত্রের অধিকারী মরহুম ছিলেন খতিবে আহলে সুন্নাত ওয়াল জামাত আহসানুল মুনাজির। বাতিলের সাথে ছিলেন এক আপোষহীন নেতা। আল্লামা আহমদ শফী রহ. এর স্থান কখনো পুরন হবার নয়।

জীবনের সিংহভাগ তিনি হাদিসের খেদমত করে গেছেন। শায়খ রহ. ছিলেন উপমহাদেশের শীর্ষ হাদিস বিশারদ ও আধ্যাত্মিক রাহবার। তার মৃত্যুতে আধ্যাত্মিক জগতে এক বিশাল বিয়োগের সৃষ্টি হলো। উনার বিয়োগে বাংলাদেশের আলেমসমাজ একজন অভিভাবক হারালেন।

মাওলানা মো. সাখাওয়াত বলেন, আমি দেশের সকল দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের পক্ষে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি উনার ছাত্র, মুরিদ, খলিফাদের প্রতি ও গভীর সমবেদনা জানাচ্ছি।

মহান আল্লাহ, এই আলেমকে জান্নাতুল ফেরদৌসের আ’লা মাকাম দান করুক এবং দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসাকে কবুল করুন।

-এএ

ads