198202

আল্লামা আহমদ শফীর ইন্তেকালে বাংলাদেশ কওমি কাউন্সিল চেয়ারম্যানের শোক

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতি, হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়ার চেয়ারম্যান ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ কওমি কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ আব্দুস সামাদ।

এক শোক বার্তায় তিনি বলেন, আল্লামা আহমদ শফি ছিলেন, ভারত স্বাধীনতা আন্দোলনের সিপাহসালার সায়্যেদ হুসাইন আহমাদ মাদানী রহ. এর অন্যতম খলিফা ও উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ। আল্লামা আহমদ শফি ছিলেন মুসলিম উম্মাহর একজন অন্যতম রাহবার ও ওলামায়ে কেরামের ঐক্যের প্রতীক। কুরআন-হাদিস প্রচার-প্রসারে তার অপরিসীম ত্যাগ ও অবদান জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।

তিনি আরও বলেন, কওমি সনদের রাষ্ট্রীয় স্বীকৃতির মাধ্যেমে তিনি কওমি মাদরাসাকে স্বকীয়তা দান করেছেন। কওমি সনদের  স্বীকৃতিতে বাংলাদেশ কওমি কাউন্সিলের অবদান অনস্বীকার্য।

তিনি আরও বলেন, আল্লামা শাহ আহমদ শফী একটি বর্ণাঢ্য ইতিহাসের নাম। বাংলাদেশের ইসলামী আকাশে এক উজ্জল নক্ষত্রের নাম। তাঁর ইন্তেকালে জাতি একজন প্রকৃত অভিভাবককে হারালো। তার ইন্তেকালে যে ইসলামী জগতের যে ক্ষতি হয়ে গেল তা কখনো পুষিয়ে নেবার মত নয়।

আল্লাহ তা‘আলার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা এবং তার শোকাহত ভক্ত ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন বাংলাদেশ কওমি কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ আব্দুস সামাদ।

-এএ

ads