188286

করোনা: হতদরিদ্র পরিবারের পাশে ওসমানীনগরের সাংবাদিকরা

ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের ওসমানীনগরে শতাধিক হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় কয়েকজন সাংবাদিক। গতকাল সোমবার তারা উপজেলার গোয়ালাবাজার, তাজপুর ও উমরপুর ইউনিয়নের শতাধিক পরিবারে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছেছেন।

করোনা ভাইরাসের কারণে ঘরে বন্ধি থাকায় কাজকর্ম নেই দিনমজুরদের। এতে চরম দুর্ভোগে পড়েছেন তারা। এমন পরিস্থিতিতে দৈনিক সমকালের ওসমানীনগর প্রতিনিধি আনোয়ার হোসেন আনা ও সাংবাদিক আব্দুল মতিন দরিদ্র পরিবারগুলোকে কিছু খাবার পৌঁছে দিতে সহকর্মীদের সম্পৃক্ত করে পরিচিতদের কাছ থেকে সহযোগিতা নিয়ে চাল ডাল সংগ্রহ করেন।

পরে গতকাল (সোমবার) ৫ কেজি চাল, ১ কেজি পেয়াজ ও ডাল, ১লিটার ভোজ্য তৈল, ৫০০ গ্রাম গুড়া সাবান এবং ১টি করে সাবান প্যাকেট করে হতদরিদ্র পরিবারের ঘরে ঘরে পৌঁছে দেন।

সাংবাদিক আনোয়ার হোসেন বলেন, দেশের এই ক্রান্তি লগ্নে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। সহকর্মী ও পরিচিতজনদের সহযোগিতায় আমাদের এই উদ্যোগকে সফল করতে সক্ষম হয়েছি। এলাকার বিত্তশালীরা এভাবে এগিয়ে আসলে কোন মানুষ খাদ্য নিয়ে চিন্তা করতে হবে না।

বিতরণ কাজে অংশ নেন- স্বাস্থ্য কর্মী রফিক মিয়া, অ্যাডভোকেট অসীম দাস, ব্যাংকার হীরা ধর, সাংবাদিক আবুল কালাম আজাদ, জয়নাল আবেদীন, কবির আহমদ প্রমূখ।

বিতরণ কাজে উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার, উপজেলা প্রকল্প কর্মকর্তা মিলন কান্তি রায়, মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহা. আবুল লেইছ, গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহা. শামছুল হক প্রমূখ। তারা এই উদ্যোগকে স্বাগত জানান।

-এএ

ad