শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


নারীর ক্ষমতায়নের নামে নারী দুর্বৃত্তের যেন সৃষ্টি না হয়: নাসিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশে পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে দলটির সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন বেড়েছে। দেশের জলে-স্থলে সব জায়গায় এখন নারীরা কাজ করছেন। শেখ হাসিনা আছেন বলেই নারীদের মেধাকে কাজে লাগানো যাচ্ছে।

তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়নে আমরা বিশ্বাস করি। নারী-শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তি চাই। কিন্তু নারীর ক্ষমতায়নের নামে নারী দুর্বৃত্তের সৃষ্টি যেন না হয়। মনে প্রাণে নারীর ক্ষমতায়ন চাই, কিন্তু পাপিয়াদের মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়নের অর্থ অর্থহীন হয়ে যাবে।

১৪ দলের এই মুখপাত্র বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার এমনকি বিরোধী দলীয় নেত্রী পর্যন্ত নারী। ভবিষ্যতে দেশের রাষ্ট্রপতিও একজন নারী হউক। কিন্তু নারী ক্ষমতায়নের যুগে যখন দেখি বিভিন্ন জায়গায় তাদের ওপর নির্যাতন হয় তখন খুব কষ্ট লাগে। এইসব নারী নির্যাতনকারীদের দ্রুত বিচারের আওতায় এনে প্রয়োজনে ফাঁসি দিতে হবে, যোগ করেন মোহাম্মদ নাসিম।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, ৭ মার্চ না হলে দেশ স্বাধীন হতো না, আমরা স্বাধীনভাবে থাকতে পারতাম না। যতদিন যাবে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ততই উজ্জ্বলতর হবে। প্রয়াত আব্দুল জলিলের স্মরণ করে তিনি বলেন, বিশাল হৃদয়ের অধিকারী প্রয়াত জননেতা আব্দুল জলিল একজন দক্ষ ও কর্মঠ রাজনীতিবিদ ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ