171255

মাদরাসায় নয়, জঙ্গিরা বীজ বোপন করেছে সোশ্যাল মিডিয়ায়: স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়ার ইসলাম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গি সন্ত্রাসের উত্থান কিন্ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হয়েছিল। কোন মাদরাসায় কোন জায়গায় এ জঙ্গি সন্ত্রাসের বীজ বোপন করতে পারেনি, পেরেছে শুধু এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। মাদরাসায় আলেমদের শিক্ষা দেয়া হয়। সেখানে কোন জঙ্গি সন্ত্রাসদের শিক্ষা দেয়া হয় না। আমি সব সময় জোর গলায় বলে আসছি। এটা আমি মানি, আর বিশ্বাস করি বলেই আমরা সন্ত্রাস দমন করতে পেরেছি।

বৃহস্পতিবার ঢাকার দোহার উপজেলার সরকারি পদ্মা কলেজের বার্ষিক ক্রীড়া ও একাডেমিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেখলাম সোশ্যাল মিডিয়ার একটি এ্যাপসের মাধ্যমে আত্মহত্যার জন্য উদ্ভুদ্ধ করছে। ভুত পেত্নি হয়ে না কি সবার সাথে আলাপ আলোচনা করে। তাই সোশ্যাল মিডিয়ার ভাল দিকটা আমাদের গ্রহণ করতে হবে ও সাবধানে পদক্ষেপ নিতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষনা করেছেন। মাদক আমরা তৈরি করি না। পাশ্ববর্তী দেশের ইয়াবায় আমাদের দেশ সয়লাভ হয়ে গিয়েছে। আমাদের মেধা পথ হারিয়ে ফেলেছে। তাই আইনশৃঙ্খল বাহিনী মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে। যারা মাদকের সাথে জড়িত তারা এ পথ থেকে ফিরে আস। মাদকের কুফল ছাড়া সুফল কিছুই নেই। এর শেষ গন্তব্যস্থল হলো পৃথিবী থেকে বিদায়। যারা মাদকের সাথে জড়িত তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাই একটা সুন্দর বাংলাদেশ। সেই বাংলাদেশ যার জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি, যে বাংলাদেশ আমরা হ্নদয়ে ধারন করেছি। যে বাংলাদেশের জন্য আমাদের ত্রিশ লক্ষ লোক শাহাদাত বরণ করেছে। আমরা সেই বাংলাদেশ দেখতে চাই। ভবিষ্য প্রজন্মের জন্য আমরা সম্ভবনাময়ী বাংলাদেশ দিয়ে যেতে চাই। তাই শিক্ষার উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিদ্যুতের ব্যাপারে মন্ত্রী বলেন, আমাদের এ মুহুর্ত্বে বিদ্যুতের ঘাটতি নেই। আমাদের যে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে তা পর্যাপ্ত। তবে আমি যতটুকু জানি মেকানিক্যাল ফল্টের মাঝে মাঝে বিদ্যুতের ঘাটতি দেখা যাচ্ছে। আমাদের সঞ্চালন লাইনগুলো যে ডিজাইন করা হয়েছিল যতটুকু বিদ্যুৎ সরবরাহের জন্য, তার চেয়ে এখন বিদ্যুৎ বেশি সরবরাহ হচ্ছে। সে জন্য মাঝে মাঝেই এধরনের যান্ত্রিক গোলযোগে সৃষ্টি হচ্ছে। তবে আমাদের বিদ্যুতের কোন ঘাটতি নেই।

-এএ

ad