137438

এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না: মির্জা ফখরুল

আওয়ার ইসলাম: একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসতে যাচ্ছে। তবে ভোট ডাকাতির মাধ্যমে গঠিত এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৩০ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত বিএনপির মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, আজকে যে সংসদ বসছে, এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। কারণ ৩০ তারিখ যে নির্বাচন হয়েছে, সেটা একটি ভোট ডাকাতি ও ভুয়া নির্বাচন হয়েছে।

তিনি বলেন, শুধু মাত্র সরকার ও ইসি আইশৃঙ্খলা বাহিনীকে দিয়ে জনগণের গণতান্ত্রিক ও ভোটাধিকার হরণ করে আওয়ামী লীগের দখলদারিত্ব সরকার প্রতিষ্ঠিত করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদও বলেন, আজকে যে সংসদ বসছে, এটা জনগণের সংসদ নয়। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়।

রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, জনগণের ভোটাধিকার ও বেঁচে থাকার অধিকার রক্ষা করবার জন্য দলমত-নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এই সংসদকে বাতিল করে নতুন নির্বাচনের মধ্য দিয়ে নতুন সরকার গঠনের আহ্বান জানাচ্ছি।

১৯৭৫ সালে তারা গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠিত করেছিল বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ঠিক একইভাবে আজকে জনগণের অধিকার কেড়ে নিয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে রাষ্ট্রীয় সন্ত্রাসীর মাধ্যমে একদলীয় শাসন ব্যবস্থা করার জন্য দখলদারিত্ব সংসদ প্রতিষ্ঠিত করেছে।

-এটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *