শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ব্যবসায়ীদের স্বাচ্ছন্দ্যে ব্যবসায় করার সুযোগ: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pir_shahebআওয়ার ইসলাম: ব্যবসায়ী সমাজের ন্যায্য দাবি মেনে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, আইন মানুষের কল্যাণের জন্য। যে আইন বা নীতি মানুষকে ভয়াবহ দুর্ভোগে নিপতিত করে এবং মানুষের জন্য কষ্ট হয় এ ধরনের আইন না করাই জাতির জন্য কল্যাণকর।
তিনি বলেন, ভ্যাট বা করের বোঝা চাপিয়ে দেয়া হলেই মানুষ ভিন্ন পন্থা অবলম্বন করে। কর বা ভ্যাট এমন সহজ করে দেয়া উচিত যেন সব মানুষই মূসক দিতে উদ্ধুদ্ধ হয়। কাজেই ব্যবসায়ীদের ন্যায্য দাবি মেনে নিয়ে স্বাচ্ছন্দ্যে ব্যবসায় করার সুযোগ করে দেয়া সরকারের দায়িত্ব। ব্যবসায়ীরা ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রেখে রাস্তায় নেমে আসা শুভ লক্ষণ নয়।
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, ঈমান ও ইসলাম সর্বোপরি জাতিবিধ্বংসী শিানীতি বাতিল করতেই হবে। তিনি বলেন, সরকার মুখে ইসলামের স্বার্থে কাজ করছে বললেও সিলেবাস সংশোধন না করে মুসলমান সন্তানদের হিন্দুত্ববাদ ও হিন্দুত্ববাদে নিয়ে যাওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করেছে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে এক পরামর্শ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সেক্রেটারি মাওলানা এ বি এম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি আলহাজ আব্দুর রহমান, আলহাজ আলতাফ হোসেন, নগর সাংগঠনিক সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, মাওলানা শেখ নুরুন্নবী, মাওলানা ফখরুল ইসলাম, ডা: শহিদুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মুহাম্মদ নুরুজ্জামান সরকার, আলহাজ আনোয়ার হোসেন, আলহাজ ইসমাঈল হোসেন প্রমুখ।
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ