রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
হজে গিয়ে সৌভাগ্যের মৃত্যু: তসলিমা নাসরিনের গাত্রদাহ পুলিশে আরও রদবদল, এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজি বদলি নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে ফের বিক্ষোভ দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা নিয়ে চীনের বিষয়ে কোনো আলোচনা হয়নি: পররাষ্ট্র মন্ত্রী  ছাগলকাণ্ডে ভাইরাল মতিউরকে এনবিআর থেকে বদলি এবার ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার মামলায় যুক্ত হলো কিউবা ৫৩০ হজযাত্রীর মৃত্যু, ১৬ ট্যুরিজম কোম্পানির লাইসেন্স বাতিল করলো মিশর সালথায় বাংলাদেশ খেলাফত মজলিস’র কমিটি গঠন ও যোগদান সভা ইয়েমেনে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের যুদ্ধবিমান

বৃষ্টির পানিতে ফোন ভিজে গেলে দ্রুত যা করবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে সবার সঙ্গে যোগাযোগ রাখার জন্য মোবাইল ফোন ছাড়া চলেই না। আমাদের নিত্যদিনের নানান কাজ সহজ হয়েছে এই মোবাইল ফোনের কল্যাণে। তবে বৃষ্টির দিনে একটু অসাবধান হলেই নষ্ট হতে পারে আপনার প্রিয় ফোনটি। যাদের ফোন ওয়াটারপ্রুফ তাদের বৃষ্টির দিনে চিন্তা না থাকলেও বাকিদের বর্ষার সময় সাবধান থাকতে হয়। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে উঠে এসেছে এমন কিছু টিপস। 

১. যখন খেয়াল করবেন আপনার মোবাইল ফোন ভিজে গেছে সবার আগে ফোনেই সুইচ অফ করুন। কোনো অবস্থাতেই ভিজে যাওয়া ফোন ব্যবহারের চেষ্টা করবে না। 

২. মোবাইল ফোন ভিজে গেলে দ্রুত সিম কার্ড ও মেমোরি কার্ড খুলে শুকনো কাপড় দিয়ে ভালো করে মুছে নিন। কারণ, পানি লেগে ফোনের সিম ও মেমোরি কার্ড খারাপ হওয়ার সম্ভাবনা থাকে।

৩. ফোনের পানি তাড়াতাড়ি শুকিয়ে যাবে এমন স্থানে রাখুন। অনেকেই পানিতে ভিজে যাওয়া ফোন চালের ড্রামে রাখে। এতে চাল ফোনের ভেতরে জমে থাকা পানি শুষে নেবে। এছাড়াও সিলিকা জেলে রাখতে পারলেও ফোনের পানি দ্রুত শুকিয়ে যাবে। 

৪. ভিজে যাওয়া মোবাইল ফোন  ভুলেও  চার্জে দিবেন না। ফোন সম্পূর্ণ শুকিয়ে গেলেই চার্জ দিতে হবে। কারণ এতে করে যে কোনো সময়ে বিপদ ঘটে যেতে পারে।

৫. ফোনে যদি ব্যাটারি খোলার সুযোগ থাকে তাহলে ব্যাটারি খুলে আলাদা রাখুন।  

৬. যদি মনে হয় ফোনের অবস্থা অনেক বেশি খারাপ তাহলে দ্রুত একজন মোবাইল টেকনিশিয়ানের কাছে যান। এক্ষেত্রে অনুমোদিত পরিষেবা কেন্দ্র ফোন নিয়ে গেলে বেশি ভালো।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ