সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ বৈশাখ ১৪৩১ ।। ২০ শাওয়াল ১৪৪৫


মাওলানা আব্দুন নূর রহ. স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে গত ২৮ মার্চ বৃহস্পতিবার মারকাযুল উলুম লন্ডন মিলনায়তনে মাওলানা সৈয়দ আব্দুন নূর রহ. স্মরণে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এর সভাপতিত্বে ও ইউকে জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আলোচনা পেশ করেন ইউকে জমিয়তের সহ-সভাপতি মাওলানা আবুল মজিদ,বাংলাদেশ খেলাফত মজলিস এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ, ইউকে জমিয়তের সহ-সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, বাংলাদেশের রাষ্ট্রপতির সাবেক উপদেষ্টা জনাব মুখলিছুর রহমান চৌধুরী, ইউকে জমিয়তের ট্রেজারার হাফিজ রশীদ আহমদ, জমিয়ত নেতা মাওলানা মুহিব সামাদ,মাওলানা হেলাল আহমদ প্রমুখ।

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, ইউকে জমিয়তের মিডিয়া সম্পাদক জনাব আরিফ আহমদ, ইউকে জমিয়তের সদস্য রায়হান আহমদ, সৈয়দ মাওলানা সানোয়ার হোসাইন, হাফিজ সাজ্জাদুর রহমান,হ্যাকনি জমিয়তের সহ-সভাপতি হাজী হারুন মিয়া, হাফিজ সাদিকুল ইসলাম, প্রচার সম্পাদক সোহেল চৌধুরী, সদস্য শাহ আহমদ, এহসান চৌধুরী প্রমুখ।

জমিয়ত নেতৃবৃন্দ বলেন, “মাওলানা সৈয়দ আব্দুন নূর সাহেবের ইন্তেকালে জাতি এক নিবেদিত প্রাণ দ্বীনদরদী আলেমে দ্বীনকে হারিয়েছে। যার চলনে বহমান থাকত আকাবিরদের প্রতিচ্ছবি আর মরহুমের বলনে সার্বক্ষণিক চলমান থাকত তাবলীগ, আকাবির, দেওবন্দিয়াত আর জমিয়তের সুখময় স্মৃতি। জীবনের বড় সফলতা তাঁর সন্তানদেরকে মানুষের মতো মানুষ করা। তাঁর প্রতিটি সন্তান আজ নিজ অবস্থানে জ্যোতির্ময়। উপমহাদেশে জমিয়তের অনেক আকাবিরদের সাথে সৈয়দ সাহেবের ছিল খুবই সখ্যতা। আল্লাহ সৈয়দ সাহেবকে জান্নাতের সুউচ্চ মাকাম নসীব করুণ।  আমিন।”

সভায় মাওলানা সৈয়দ আব্দুন নুর সাহেবের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন ইউকে জমিয়তের সহ-সভাপতি মাওলানা আবুল মজিদ।

 

ইউকে জমিয়তের শোক বার্তা

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় অন্যতম উপদেষ্টা,মাওলানা সৈয়দ আব্দুন নূর সাহেবের ইন্তেকালে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের গভীর শোক বার্তা

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের অন্যতম উপদেষ্টা বহু আকাবির আসলাফের স্নেহধন্য হযরত মাওলানা সৈয়দ আব্দুন নূর রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি  মাওলানা শোয়াইব আহমদ ও সিনিয়র সহ-সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম।

এক সংক্ষিপ্ত বার্তায় তাঁরা বলেন এই বুজুর্গ আলেমের বিদায় জাতির অকল্পনীয় ক্ষতি হয়েছে এবং জাতি দরদী এক অভিভাবককে হারিয়েছে।নেতৃবৃন্দ ইউকে জমিয়তের পক্ষ থেকে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং আল্লাহর দরবারে দোয়া করেন আল্লাহ হযরতকে যেন জান্নাতের উচ্চ মাকাম দান করেন।

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ