শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


হামাসের হামলায় গুরুতর আহত ৬ ইসরায়েলি কমান্ডো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় গুরুতর আহত হয়েছেন ৬ ইসরায়েলি কমান্ডো। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল শুক্রবার (২৯ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে, ওই একই হামলায় প্রাণ হারিয়েছেন এক সেনা।

নিহতের নাম সার্জেন্ট ফার্স্ট ক্লাস অ্যালন কুদ্রিয়াসোভ (২১)। তিনি ইগোজ কমান্ডো ইউনিটের সেনা ছিলেন। ছয়জন গুরুতর আহত এবং একজন নিহত হওয়ার পাশাপাশি আরও ৯ সেনা সামান্য আহত হয়েছেন।

এ ব্যাপারে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, আহত কমান্ডোরা গাজার দক্ষিণাঞ্চলের একটি বাড়ির ভেতর অবস্থান নিয়েছিলেন। তখন তাদের লক্ষ্য করে আরপিজি ছোড়েন হামাসের যোদ্ধারা। এতে এক সেনা নিহত হন এবং ১৬ জন আহত হন। যার মধ্যে ৬ কমান্ডো গুরুতর আহত হন। তাদের সবাইকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ওইদিন গাজায় ব্যাপক বিমান হামলা চালায় ইসরায়েল। এর কয়েকদিন পর ট্যাংক ও অন্যান্য সাঁজোয়া যান নিয়ে গাজায় ঢুকে পড়ে দখলদার ইসরায়েলের সেনারা।

ছয় মাসের বেশি সময় ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ২৫৪ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েক হাজার সেনা। যাদের বেশিরভাগই পঙ্গুত্ব বরণ করেছেন।

অপরদিকে ইসরায়েল দাবি করে থাকে তারা হামাসের ৮ থেকে ১০ হাজার যোদ্ধাকে হত্যা করেছে। তবে গাজায় ইসরায়েলিদের বর্বর হামলায় এখন পর্যন্ত যে ৩৩ হাজার মানুষ নিহত হয়েছেন তাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া যেসব পুরুষ নিহত হয়েছেন তারাও যে হামাসের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন এমন কোনো প্রমাণ দেখাতে পারেনি ইসরায়েলিরা।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এনএ/


সম্পর্কিত খবর