সোমবার, ০৪ মার্চ ২০২৪ ।। ১৯ ফাল্গুন ১৪৩০ ।। ২৩ শাবান ১৪৪৫


ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, পাঁচ মেরিন সেনার লাশ উদ্ধার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নেভাদা থেকে ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টারে ভ্রমণের সময় নিখোঁজ হওয়া পাঁচজন মেরিন সেনার লাশ খুঁজে পাওয়া গেছে বলে মার্কিন কর্মকর্তারা বৃহস্পতিবার সকালে জানিয়েছেন। সান ডিয়াগোর বাইরে প্রত্যন্ত এলাকায় শীত ঝড়ের কবলে পড়ে ইউএস মেরিন কার্পোসের একটি প্রশিক্ষণ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তারা নিহত হন।

কর্মকর্তারা জানান, মেরিন সেনারা নেভাদার ক্লার্ক কাউন্টির ক্রিচ এয়ার ফোর্স বেস থেকে ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে মেরিন কর্পস এয়ার স্টেশন মিরামার পর্যন্ত একটি সিএইচ-৫৩ই সুপার স্ট্যালিয়ন হেলিকপ্টার নিয়ে উড়ে যায়। রাত সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারটি তার সর্বশেষ অবস্থান জানায়। মেরিন কর্পস অনুসারে, এরপরেই হেলিকপ্টারটি নিখোঁজ হয়ে যায়।

বুধবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে সান দিয়েগোর পূর্ব দিকে একটি পাহাড়ি দুর্গম এলাকায় বিধ্বস্ত হেলিকপ্টারটির সন্ধান পাওয়া যায় বলে কর্মকর্তারা জানান। এরপর মেরিন সেনাদের সন্ধানে অভিযান শুরু হয়। তবে ভারি বৃষ্টি এবং তুষারপাতে কারণে তল্লাশি প্রচেষ্টা বেশ জটিল হয়ে পড়েছিল। পরে মেরিন্স ও স্থানীয় প্রশাসন নিহত সেনাদের দেহাংশ খুঁজে পায়।

পুলিশ বলছে, ঘন মেঘের কারণে হেলিকপ্টারটি দূর্ঘটনার কবলে পড়তে পারে। তবে হেলিকপ্টারটি ঠিক কী কারণে বিধ্বস্ত হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

নিহত সেনাসদস্যদের নাম এখনো প্রকাশ করা হয়নি। বলা হয়েছে, আগে তাদের পরিবারের সদস্যদের এ বিষয় অবহিত করা হবে।

সূত্র:নিউইয়র্ক টাইমস।

কেএল/


সম্পর্কিত খবর