সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২ বৈশাখ ১৪৩১ ।। ৬ শাওয়াল ১৪৪৫


অনিবার্য কারণবশত বেফাকের ফল প্রকাশ একদিন পিছিয়ে ২৪ শে রমজান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

অনিবার্য কারণবশত কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ৪৭ তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল একদিন পিছিয়ে ২৪ শে রমজান প্রকাশিত হচ্ছে।

বেফাকের প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন।

পড়ুন : ‘নব্বই পার্সেন্ট মুসলমান হিসাবে ধর্মীয় শিক্ষায় আগ্রহীর পরিমান আরো বেশি হওয়া দরকার’

তিনি জানান, ’২৩ শে রমজান বিকেলে প্রকাশ হওয়ার প্রস্তুতি ছিল। কিন্তু আমাদের এ এলাকার (কাজলার পাড়, ভাঙ্গাপ্রেস, যাত্রাবাড়ী) বিদ্যুৎ বিভ্রাটের কারণে কাজে বেঘাত ঘটেছে’।

পড়ুনউল্লেখযোগ্য ফতোয়া বিভাগগুলোর ওয়েবসাইট নাই কেন

তিনি বলেন, ‘এই এলাকায় শত শত বেআইনি বাসের বডি বানায়। এজন্য এখানে বিদ্যুৎ বিভ্রাট ঘটে প্রায় সময়। লাগাতার বিদ্যুৎ বিভ্রাট ওঠানামার কারণে কম্পিউটার নষ্ট হয়ে যায়। এসব কারণে ফল প্রকাশ করতে আমাদের ২৪ ঘন্টা দেরি হচ্ছে’।

পড়ুন : ঈদের আগে কি দাওরায়ে হাদিসের ফল প্রকাশ হবে? যা জানালো হাইআতুল উলয়া

তিনি বলেন, ‘আশা করি ইনশাআল্লাহ ২৪ শে রমজান (৪ এপ্রিল ২০২৪) বৃহস্পতিবার বিকেল ৩টায় প্রকাশ করা হবে ফলাফল’।

জানা যায়, ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বেফাকের চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান রহমান খান নদভীসহ বেফাকের ঊর্ধতন কর্মকর্তাগণ।

পড়ুনতথ্য প্রযুক্তিতে এখনো পিছিয়ে বাংলাদেশের ফতোয়া বিভাগগুলো!

এছাড়া, ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আমন্ত্রিত হবেন দেশের মুরব্বি আলেম, প্রশাসনের ব্যক্তিবর্গ ও বেফাকের পরীক্ষা কমিটির ঢাকাস্থ সদস্যরা।

উল্লেখ্য, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ৪৭ তম কেন্দ্রীয় পরীক্ষা শেষ হয়েছে গত ২০ ফেব্রুয়ারি। পরীক্ষা শুরু হয়েছিল ১৩ ফেব্রুয়ারি-২০২৪ থেকে। পরীক্ষায় সর্বমোট ৪৬টি জোনের আওতায় ২,০৫৮টি কেন্দ্রে ৩,২৫,৩২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। তন্মধ্যে ছেলে শিক্ষার্থী ছিল ১,৩৪,৭২৩ জন ও ছাত্রী ছিল ১,৯০,৬০১ জন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ