শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


জামেয়া নুরানিয়া ইসলামিয়া কিন্ডারগার্টেন’র ২০ বছর পূর্তি ও সমাবর্তন আয়োজন সম্পন্ন


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

সিলেটের বালাগঞ্জএর বোয়ালজুড় অবস্থিত জামেয়া নুরানিয়া ইসলামিয়া কিন্ডারগার্টেন এর ২০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রাথমিক শিক্ষা সমাপনি সমাবর্তন ও মাদিনাতু্যু যাহরার আল-ইসলামিয়ার নতুন ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) মাদিনাতুয যাহরা আল-ইসলামিয়া মিলনায়তনে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

মাদীনাতুয যাহরা আল ইসলামিয়ার প্রধান শিক্ষক মাওলামা হাফিজ সাইদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, প্রধান অতিথি হিসেবে শায়খ মাওলানা মাহবুবুল হক ইবনে শায়খুল হাদিস, বিশেষ অতিথি হিসেবে কবি ও দার্শনিক মুসা আল হাফিজ উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন বালাগন্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রাহমান মফুর, মাওলানা আসাদুজ্জামান, মাওলানা আব্দুর রাহমান ইউসুফ, মাওলামা শাকিল আহমদ প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও সমাবর্তন সম্মানননা প্রদান করেন জামেয়া নুরানিয়া ইসলামিয়া কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক খতিব তাজুল ইসলাম।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের আলোকিত অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে ও ত্বরান্বিত করতে আমাদের এই আয়োজন। আমরা চাই শিক্ষার্থীদের সাহস জোগাতে, প্রেরণা বাড়াতে। আপনার সন্তান কুরআন-সুন্নাহের আলোকে নিজেকে তৈরি করুক। ঈমান ও চরিত্রে হোক ইমাম গাযালি (রহ.) বা রাবেয়া বসরীর মতো।

তিনি বলেন, ‘জ্ঞান-বিজ্ঞানের অবদানে হোক জাবির ইবনে হাইয়ান, ইবনে সিনা, ইবনে হাইসাম, ইবনে খালদুন রাহ, কিংবা সুতাইতা আল-মাহামালি,  লুবনা আল-কুরতুবিয়া, ফাতিমা আল ফিহরীর ন্যায় যোগ্য উত্তরসুরি। সেই লক্ষ্যপূরণের দীর্ঘ যাত্রায় এ আয়োজন শিক্ষার্থীদের জন্য সুন্দর বার্তা দিবে, অভিজ্ঞতা সরবরাহ করবে।

এদিকে, শিক্ষার্থী শিক্ষক অভিভাবক সাংবাদিক ও স্থানীয় আলেম এবং জনপ্রতিনিধিদের ভরপুর উপস্থিতির মাধ্যমে শুরু হয় আয়োজন। অনুষ্ঠানে শিশুদের আরবি বাংলা নাশিদ ও ইংরেজি বক্তৃতা ছিল চমৎকার। প্রাথমিক সমাপনী সম্মাননা সমাবর্তন অনুষ্ঠান ছিল বর্ণাঢ্য বর্ণিল। প্রাক্তন শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেয়া হয়।  বিশিষ্ঠ মোহাদ্দিস মাওলামা আব্দুর রাহমান কলিমারের দোয়ার মাধ্যমে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

হাআমা/


সম্পর্কিত খবর