বুধবার, ১৫ মে ২০২৪ ।। ৩১ বৈশাখ ১৪৩১ ।। ৭ জিলকদ ১৪৪৫


খাগড়াছড়িতে ইফতার ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান
খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়ি পৌরসভার কলাবাগান সমাজ কল্যাণ কমিটির উদ্যোগে মাস ব্যাপী যুবক ও বয়স্কদের কুরআন শিক্ষার সমাপনী দিনে আলোচনা, ইফতার মাহফিল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯এপ্রিল) বুধবার কলাবাগান মসজিদে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি মোঃ আনু মিয়ার সভাপতিত্বে মসজিদের ইমাম মাওলানা নুরুল কবির আরমান এর সঞ্চালনায় খাগড়াছড়ি পুরাতন পুলিশ লাইন্স জামে মসজিদের খতিব মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী বলেন,আমরা ডাক্তার- ইঞ্জিনিয়ার হাওয়াকে গুরুত্ব দিলেও কুরআন শিক্ষাকে গুরুত্ব দেয় না। অথচ গুরুত্ব দিলেও কুরআন শিক্ষাকে গুরুত্ব দেয় না। অথচ কুরআন আমাদের জন্য দুনিয়া ও আখেরাতে পথপ্রদর্শক।নামাজে শুদ্ধ করে কুরআন তেলাওয়াত না করলে নামাজ ভেঙ্গে যাবে। তাই আমাদেরকে শুদ্ধ করে কুরআন তেলাওয়াতে অভ্যস্ত হওয়ার জন্য কুরআন শিক্ষার কোন বিকল্প নেই।

খাগড়াছড়ি কালেক্টর জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর বলেন, আমাদের দেশে বিভিন্ন ক্লাব -সমিতি নাচ- গানের আয়োজন করে থাকে। জাতিরএই দুর্দিনে কলাবাগান সমাজ কল্যাণ কমিটির উদ্যোগে কুরআন শিক্ষার ব্যবস্থাপনা একটি মহৎ উদ্যোগ। পবিত্র কুরআন নাযিলের মাস রমজানে কুরআন শিক্ষার এই উদ্যোগ প্রতি বছর চালু রাখার জন্য কমিটির প্রতি আহ্বান জানান।

এই সময় কমিটির উপদেষ্টা মুস্তাফা কোম্পানি, সেক্রেটারি মোঃ নাসির উদ্দিন মৃধা , সহ-সাধারণ সম্পাদক সেক্রেটারি মোঃ আব্দুল গনি,কোষাধ্যক্ষ মাস্টার বেলাল , ধর্মীয় সম্পাদক মোঃ মাহফুজুল হক ,মাস্টার নজরুল ইসলাম সহ এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কুরআন শিক্ষায় সর্বোচ্চ উপস্থিতির জন্য মোঃ ইব্রাহিম খলিল, মোঃ গাজিউর রহমান ,আনোয়ার হোসাইন, মোঃ জামাল হুসাইন ও মোঃ শফীকে টুপি ,আতর ও মিস ওয়াক সহ সুন্নাহ আইটেম প্রদান করা হয়।

পরে দেশ ,জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ