রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


ফরিদপুরে অগ্নিকাণ্ডে নিঃস্ব তিন পরিবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ফরিদপুরে আগুনে পুড়ে গেছে তিন পরিবারের বসতবাড়িসহ আটটি ঘর। এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুর সদরের ঈশানগোপালপুর ইউনিয়নের দুর্গাপুর হাজি ইসমাইল মুন্সির ডাঙ্গি গ্রামে।

পরে ফরিদপুর দমকল বাহিনীর দুটি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু তার আগেই ওই তিন পরিবারের সেমিপাকা ছয়টি বসতঘর, একটি রান্নাঘর ও একটি গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনে যে তিনটি পরিবারের ঘরবাড়ি পুড়ে গেছে তারা হলেন- আব্দুস শুকুর, জাহাঙ্গীর শেখ ও আজিজ শেখ।

ফরিদপুর দমকল বাহিনীর স্টেশন ম্যানেজার সুভাষ বাড়ই বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, রান্না করার চুলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে । আগুনে ঘরের আসবাবপত্রের সঙ্গে পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন কৃষিপণ্য ও নগদ টাকা পুড়ে গেছে।

ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, আগুনে তিনটি পরিবারের আটটি ঘর ভস্ম হয়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩০ লাখ টাকা। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আজিজ শেখের। আগুনে তার ঘরে থাকা নগদ আট লাখ টাকা পুড়ে গেছে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত ওই পরিবারগুলোকে এক বস্তা করে চাল দেওয়া হয়েছে। শুক্রবার তাদের মধ্যে কাপড় বিতরণ করা হবে।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ