রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ৪ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে দুটি প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-১-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) পারভেজ রানা জানান, র‌্যাবের ভ্রাম্যমাণ দল দুপুর ১২টায় টঙ্গী পূর্ব এলাকায় ইয়ামিন ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে অননুমোদিত ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আব্দুর রউফ খানকে ২ লাখ ৫০ হাজার টাকা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডসহ জরিমানা আদায় করা হয়।

একইদিন বিকাল ৩টায় টঙ্গী পশ্চিম থানা এলাকায় শরিক মেলামাইন ইন্ডাস্ট্রিজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে অননুমোদিত ভেজাল খাদ্য উৎপাদনের অপরাধে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সুনীল দাসকে এক লাখ ৫০ হাজার টাকা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডসহ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহর বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা পারভেজ রানা আরও বলেন, ওই দুই প্রতিষ্ঠান অবৈধভাবে বিস্কুট, ডেইরি মিল্ক, জুস ও চকলেট উৎপাদন করে আসছিল। ভ্রাম্যমাণ আদালতে ওই দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়। আদায় করা জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বিএসটিআইয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ