রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


নগরীর পরিকল্পিত উন্নয়নে ইসলামী আন্দোলনের প্রার্থীকে নির্বাচিত করুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম শাহরিয়ার তাজ
খুলন প্রতিনিধি

নগরীর পরিকল্পিত উন্নয়নে ইসলামী আন্দোলনের প্রার্থীকে নির্বাচিত করার আবেদন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশর নায়েবে আমীর ও নগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।

রোববার (৯ এপ্রিল) খুলনা প্রেস ক্লাবের লিয়াকত আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে এ কথা বলেন তিনি।

তিনি বলেছেন, ‘বাংলাদেশের রাজনীতি আজ পথ হারিয়েছে। রাজনৈতিক দলগুলোর পরস্পরের মাঝে নূন্যতম আস্থা ও বিশ্বাস নেই। স্বাধীনতার পর থেকে প্রত্যেকটি সরকার মানুষের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলেছে। এ অবস্থার পরিবর্তন দরকার।’

আসন্ন খুলনা সিটি নির্বাচনে ইসলামকে বিজয়ী করে নগরীর পরিকল্পিত উন্নয়নের জন্য ইসলামী আন্দোলনের প্রার্থীকে নির্বাচিত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি বলেন, খুলনা দেশের গুরুত্বপূর্ণ শিল্প নগরী । বাংলাদেশের অর্থনীতির একটা বড় অংশ খুলনা নগরী হতে সরবরাহ হয় । এজন্য যেনতেন কারো হাতে এই নগরীর দায়িত্বভার দেয়া ঠিক হবে না। খুলনা নগরবাসীর উচিত হবে আসন্ন সিটি নির্বাচনে একজন যোগ্য প্রার্থীকে নির্বাচিত করা। ভোটারগণ যাতে ভোট সেন্টারে ব্যাপকভাবে উপস্থিত হয় সেজন্য সবাইকে উদ্বুদ্ধ করুন। ইসলামী আন্দোলনের প্রতি, হাতপাখার প্রতি মানুষের মনে যে ভালোবাসার সৃষ্টি হয়েছে নির্বাচনে তার প্রতিফলন ঘটান। আমি নির্বাচন কমিশন এবং প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি, আপনারা খুলনা একটি ভালো নির্বাচন করে দেখান যে আপনারা সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করতে পারেন।

মেয়র প্রার্থী আরও বলেন, খুলনার মানুষ দেশপ্রেমিক এবং সাহসী। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের প্রধান কাজ হল খুলনার মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করা। আমরা চাই, খুলনার সম্মানিত ভোটারগণ স্বাধীনভাবে এবং নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারুক। সম্মানিত ভোটারগণ যাকে যোগ্য মনে করবেন, কোনরকম প্রভাবিত না হয়ে তাকেই ভোট দিবেন। আমি কতটুকু যোগ্য সম্মানিত ভোটারগণ তা বিবেচনা করবেন। তবে আমাদের নেতাকর্মীগণ অন্যদের চেয়ে ভালো এবং সবার জন্য নিরাপদ। অতএব, খুলনার ভালো মানুষদেরকে আজকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে, ভালো মানুষগুলো যদি আজকে ঐক্যবদ্ধ হয় তাহলে সমাজবিরোধী, দুর্নীতিবাজ এবং ভোট ডাকাতরা তাদের অপকর্ম করার সাহস পাবে না।

‘খুলনার ওলামায়ে কেরাম এবং ইসলামপন্থী শক্তি আজ ঐক্যবদ্ধ। অতএব পাশাপাশি সমাজের ভালো মানুষগুলো ঐক্যবদ্ধ হলে খুলনা সিটিতে আগামীতে ভালো মানুষের বিজয় সুনিশ্চিত, ইনশাল্লাহ। খুলনার মানুষ উৎসব মুখর পরিবেশে একটি সুষ্ঠ নির্বাচনের অপেক্ষা করছেন। তিনি স্থানীয় প্রশাসন এবং সাংবাদিকগণকে ইনসাফ বজায় রাখার আহ্বান জানান।’

নগরীর খুলনা প্রেস ক্লাবের লিয়াকত আলী অডিটোরিয়ামে নগর সেক্রেটারি মুফতী ইমরান হুসাইন এর পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নগর বিএনপির আহবায়ক এ্যাড. শফিকুল ইসলাম মনা, নগর জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মুফতি গোলামুর রহমান,খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতির এ্যাড. সাইফুল ইসলাম, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, খুলনা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আশরাফুল আলম নান্নু, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ পরিচালক শেখ ওবায়দুল্লাহ, জেলা গণ অধিকার পরিষদের আহবায়ক মোঃ বেলাল হোসেন, জেলা এবিপার্টির আহবায়ক মোঃ আক্তারুজ্জামান, সার্ক মানবাধিকার নগর সম্পাদক এম এ মান্নান বাবলু, খুলনা উসনায়ে হাসনা মাদ্রাসার মুহতামিম মাওলানা জিহাদুল ইসলাম, খুলনা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রহমান, তালিমুল মিল্লাত মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নাজমুস সউদ, মালেক চেম্বার এর সেক্রেটারি মোজাফফর মোল্লা।’

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, দলের নগর সহ সভাপতি মুফতি আমানউল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, শেখ হাসান ওবায়দুল করিম, মো. আবু গালিব, মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান,মাওলানা আব্বাস আমীন, মো. হুমায়ুন কবির, আলহাজ্ব আবুল কাশেম, মো.নিজাম উদ্দিন মল্লিক, এ্যাড. কামাল হোসেন, মুফতী ইলিয়াস মাঞ্জুরী, বীরমুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া,আলহাজ্ব সরোয়ার হোসেন বন্দ, আলহাজ্ব আব্দুস সালাম, হাফেজ আব্দুল লতিফ, মোল্লা রবিউল ইসলাম, এস এম শাহিন হোসেন, এইচ এম আরিফুল ইসলাম, গাজী ফেরদাউস সুমন, মুফতী মইনুল ইসলাম, মাষ্টার মঈনুদ্দিন ভুইঁয়া, মাওলানা হাফিজুর রহমান, আবুল কালাম আজাদ,আলহাজ্ব মারুফ হোসেন,হাফেজ খায়রুল ইসলাম, কাজী তোফায়েল হোসেন,যুবনেতা মুফতী আ.হ.ম আব্দুর রহমান মিয়াজী, আব্দুর রশিদ, শ্রমিক নেতা আবুল কালাম আজাদ, ইব্রাহিম খান, ছাত্র নেতা মঈন উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, মাহদী হাসান মুন্না, মোস্তফা আল গালিব প্রমুখ।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ