শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


যুক্তরাজ্যে নারী পুলিশের জন্য বিশেষ হিজাব ডিজাইন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ব্র্যাডফোর্ডের একটি মহিলা সংস্থা সফলভাবে একটি হিজাব তৈরি করেছে যা প্রায় ১৮ মাস আগে কাজটি দেওয়ার পরে পুলিশের ব্যবহারের জন্য উপযুক্ত।

ব্র্যাডফোর্ড-ভিত্তিক একটি কোম্পানি পুলিশের ব্যবহারের উপযোগী হিজাব তৈরি করেছে। নাজিয়া নাজির ২০২৮ সালে তার অনলাইন কোম্পানি PardaParadise তৈরি করেন।

তারপরে, নর্থ ইয়র্কশায়ার পুলিশ ৩৯ বছর বয়সী মহিলার সাথে যোগাযোগ করে এবং তাকে পুলিশের জন্য একটি হিজাব তৈরি করতে বলে। হিজাব পরা মহিলারা পুলিশে প্রবেশ করার সময় এটি আসে।

নাজিয়া টিউটোরিয়াল করা শুরু করে, মহিলাদের দেখায় যে সে কীভাবে তার হিজাব স্টাইল করে।

তার সম্প্রদায় নাজিয়ার মতো একই হিজাব পরতে আগ্রহী ছিল এবং তাকে তার ই-কমার্স কোম্পানি তৈরি করতে চাপ দেয়।

নাজিয়া বলেছেন: “আমরা সত্যিই নম্র যে আমাদের পুলিশের জন্য হিজাব তৈরি করতে বলা হয়েছিল।

“আমি নিজে হিজাব পরিধান করি এবং এই হিজাবটি তৈরি করার জন্য সম্প্রদায়ের দ্বারা বিশ্বস্ত হতে পেরে আমি আনন্দিত এবং আমি মনে করি যেন আমি একটি অত্যন্ত প্রয়োজনীয় পরিষেবা প্রদান করেছি।

"আমরা প্রথম ডিজাইনটি করার পর থেকে প্রায় ১৮ মাস সময় লেগেছে, আমাদের অনেক কিছু বিবেচনায় নিতে হয়েছে এবং এখন এটি পাস হয়ে গেছে।"

হেডওয়্যারটিকে বেশ কয়েকটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছিল কারণ এটি শ্বাসরোধের ঝুঁকি হিসাবে বিবেচিত হতে পারে, যখন এটিকে জায়গায় রাখার জন্য ব্যবহৃত পিনগুলি সম্ভাব্য বিপজ্জনক হতে পারে।

নাজিয়ার পুলিশের হিজাব বানানো হয়েছে তাই পিন নেই। পরিবর্তে, বোতামগুলি এটিকে সুরক্ষিত করে এবং এটি পিছলে যাওয়া থেকে বন্ধ করে। এটি সামঞ্জস্যযোগ্য তাই এটি বিভিন্ন মাথার আকারের সাথে ফিট করতে পারে।

-এসআর


সম্পর্কিত খবর