রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


পাঁচ দিনের সফরে বাংলাদেশে আসছেন সায়্যিদ আরশাদ মাদানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিশ্বখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের প্রবীণ মুহাদ্দিস, প্রভাবশালী ধর্মীয় ব্যক্তিত্ব, জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আমিরুল হিন্দ আল্লামা সাইয়েদ আরশাদ মাদানি পাঁচ দিনের সফরে বাংলাদেশে আসছেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিমানযোগে ঢাকা আসার কথা রয়েছে তার। বাংলাদেশ সফরকালে তিনি দেশের বিভিন্ন দ্বীনি মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

আল্লামা আরশাদ মাদানি সোমবার সন্ধ্যা ৬:১৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে রাত ৯টার ফ্লাইটে সিলেট গমন করবেন। এ মহতি সফরকালে তিনি ঢাকা সিলেট ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় নানা দ্বীনি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

১৪ ও ১৫ ফেব্রুয়ারি সিলেটের বিভিন্ন প্রোগ্রাম শেষে ১৬ ফেব্রুয়ারি বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টার ও জামিয়া মাদানিয়া বারিধারা, ১৭ ফেব্রুয়ারি মাদানী নগর মাদ্রাসা ও জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার খতমে বুখারি মাহফিলে অংশগ্রহণ করবেন।

সাইয়েদ আরশাদ মাদানির পূর্ণাঙ্গ সফরসূচি:
১৩ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যা ৬.১৫ মিনিটে বাংলাদেশ বিমানযোগে দিল্লী থেকে ঢাকায় আগমন করবেন। রাত ৯ টার বিমানে সিলেট গমন করবেন।

১৪ ও ১৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার ও বুধবার) সিলেটের বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করবেন।

১৫ ফেব্রুয়ারি (বুধবার) রাত ১০:২০ মিনিটে বিমানযোগে সিলেট থেকে ঢাকায় আগমন।

১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১০ টায় বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারে খতমে বুখারী মাহফিলে সবক প্রদান ও দোয়া। ১১:৩০ মিনিটে হেলিকপ্টার যোগে হেমায়েতপুর জামিয়া হারুনিয়ায় আগমন এবং খতমে বুখারী মাহফিলে সবক প্রদান ও দোয়া। ১২:৩০ মিনিটে উত্তরায় জামিয়াতুন নুর আল ইসলামিয়াতে আগমন। যোহরের নামায আদায়, দুপুরের বিশ্রাম এবং খতমে বুখারী মাহফিলে সবক প্রদান ও দোয়া। বাদ মাগরিব জামিয়া মাদানিয়া বারিধারায় খতমে বুখারী মাহফিলে সবক প্রদান, বাইয়াত, দোয়া ও রাত্রিযাপন।

১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ৯ টায় হেলিকপ্টার যোগে ময়মনসিংহ আগমন, খানকায়ে মাদানিয়ায় খতমে বুখারী মাহফিলে সবক প্রদান ও দোয়া। এরপর হেলিকপ্টার যোগে মুন্সিগঞ্জ শ্রীনগর আগমন। জামিয়া মাদানীয়া কোলাপাড়ায় খতমে বুখারী মাহফিলে সবক প্রদান ও দোয়া। ১২ টায় মাদানীনগর মাদ্রাসায় আগমন। জুমার নামায আদায়, খতমে বুখারী মাহফিলে সবক প্রদান, বাইয়াত, দোয়া ও দুপুরের বিশ্রাম। বাদ আসর তেজগাঁও রেলস্টেশন মাদরাসায় খতমে বুখারী মাহফিলে বয়ান ও দোয়া। বাদ মাগরিব জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদে খতমে বুখারী মাহফিলে সবক প্রদান, বাইয়াতে, দোয়া এবং রাত্রিযাপন।

১৮ ফেব্রুয়ারি (শনিবার) ১২ টায় বাংলাদেশ বিমান যোগে দিল্লীর উদ্দেশ্যে যাত্রা করবেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ