রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে ফের বিক্ষোভ দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা নিয়ে চীনের বিষয়ে কোনো আলোচনা হয়নি: পররাষ্ট্র মন্ত্রী  ছাগলকাণ্ডে ভাইরাল মতিউরকে এনবিআর থেকে বদলি এবার ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার মামলায় যুক্ত হলো কিউবা ৫৩০ হজযাত্রীর মৃত্যু, ১৬ ট্যুরিজম কোম্পানির লাইসেন্স বাতিল করলো মিশর সালথায় বাংলাদেশ খেলাফত মজলিস’র কমিটি গঠন ও যোগদান সভা ইয়েমেনে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের যুদ্ধবিমান ওমরার ভিসা নিয়ে সৌদির দারুণ সুখবর হবিগঞ্জে ওয়াফার উদ্যোগে দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত 

এখনো তো যুবক কথাটি শয়তানের ধোঁকা: মুফতি তাকি উসমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শাহিনুর মিয়া ।। সুতরাং কীসের অপেক্ষায় আছ? যদি নেক আমল করতে চাও, মুসলমান হিসেবে জীবন যাপন করতে চাও, তবে কীসের এত অপেক্ষা?

যে আমলটি করতে চাও, এখনই করে নাও। মহানবী সা.-এর হাদীসের উপর আমল করছি কিনা, এ আত্মজিজ্ঞাসা আজ আমাদের সকলকেই করা উচিত।

নেক আমল করার ইচ্ছা আমাদের মনে রাত-দিন জাগে, অন্যদিকে শয়তান আমাদেরকে এই ধোঁকা দিয়ে যাচ্ছে যে, এখনো তো জীবনের অনেক সময় বাকি।

এখনো তো যুবক, অর্ধেক বয়স তো এখনো পার করেনি। একটু বুড়ো হলেই পরে নেক আমল শুরু করবো, (এগুলো সব শয়তানের ধোঁকা।)

মহানবী সা. একজন দক্ষ ডাক্তার। আমাদের শিরা-উপশিরা সম্পর্কে তিনি পুরোপুরি ওয়াকিবহাল। তিনি ভালো করেই জানতেন যে, শয়তান আমার উম্মতকে এভাবে ধোঁকা দেবে।

এজন্য ইরশাদ করেছেন, তাড়াতাড়ি করো, যেসব নেক কাজের কথা শুনতে পাচ্ছ- সেগুলো এখনই আমল শুরু করে দাও। আগামীর জন্য অপেক্ষা করো না।

কারণ, জানা নেই, আগামীকালের ফেতনা তোমাকে কোথায় নিক্ষেপ করবে। আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুন। আমীন!
সূত্র: ইসলাহী খুতুবাহ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ