শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


ইজতেমায় বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে হাফেজ্জি চ্যারিটেবল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদ বিন ছাদেক:
ইজতেমার ময়দান থেকে>

৫৬ তম বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছেন দেশের বৃহৎ ধর্মীয় ও অরাজনৈতিক দ্বীনি ও সেবামূলক সংগঠন হাফেজ্জী হুজুর রহ. সেবা সংস্থা হাফেজ্জি চ্যারিটেবল।

এবারের বিশ্ব ইজতেমায় ৬৪ জেলার মুসল্লির একসাথে অংশগ্রহণ করছেন। আগত মুসল্লিদের অনেকেই গ্যাস্টিক, আলসার, পেটেরপীড়া, ডায়রিয়া ও ঠাণ্ডাজনিত শ্বাসকষ্ট ও জ্বরসহ বিভিন্ন রোগে আক্রান্ত। এসব রোগীদের পাশে দাঁ‌ড়িয়েছে হাফেজ্জী হুজুর রহ. সেবামূলক সংস্থা। দিচ্ছে বিনামূল্য চি‌কিৎসাসেবা।

হাফেজ্জী হুজুর রহ. সেবামূলক সংস্থা কর্তৃক প‌রিচা‌লিত ক্যাম্প‌টি বসানো হয়েছে ইজতেমা মাঠের একদম প‌শ্চিম পাশে। হাফেজ্জী হুজুর রহ. সেবামূলক সংস্থার চিকিৎসকরা জানান, বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিরা বিভিন্ন রোগে আক্রান্ত। তাদেরকে জরুরি স্বাস্থ্যসেবা দিতে আমরা সব সময় তৎপর আছি। প্রতিদিন গড়ে তিন শতাধিক রোগীকে সেবাদানের সক্ষমতা নিয়ে ক্যাম্পকে প্রস্তুত করা হয়েছে।

প্র‌তি‌দিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের তত্ত্বাবধানে চিকিংসা সেবা দেওয়া হচ্ছে। এতে স্বতঃস্ফুর্তভাবে স্থানীয় জনসাধারণের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ক্যাম্পে রোগীদের জন্য ঔষধসহ প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর পর্যাপ্ত মওজুদ করা হয়েছে। আরো বিভিন্ন চিকিৎসা সামগ্রী এখনও আসছে।

চি‌কিৎসাসেবা গ্রহণ করে মুসল্লী‌দের অত্যন্ত সন্তুষ্ট দেখা গেছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আসা প্রায় ৪৫ টির মত সরকারি বেসরকারি সেবা সংস্থা ও ক্লিনিককে মুসল্লিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করতে দেখা গেছে। রোগীদের হাসপাতালে নেওয়ার জন্য বিভিন্ন সংস্থার পক্ষ থেকে সার্বক্ষণিক পর্যাপ্ত অ্যাম্বুলেন্সও মোতায়েন রয়েছে।

এ ছাড়া ইজতেমার মাঠ ঘুরে দেখা গেছে, ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসাসেবা দিতে ময়দানে আরও প্রায় ৪০টির অধিক সরকারি-বেসরকারি ফ্রি মেডিকেল ক্যাম্পে হাজার হাজার মুসল্লিকে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসেবা নিতে।

এর মধ্যে হামমর্দ ফ্রি মেডিকেল ক্যাম্প, আঞ্জুমান মুফিদুল ইসলাম, ইবনেসিনা ফার্মাসিউটিক্যাল, ইসলামী মিশন, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি,গাজীপুর সিভিল সার্জনের তত্ত্বাবধানে মেডিকেল সেন্টার, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ, র‌্যাব ফ্রি চিকিৎসা কেন্দ্র, গাজীপুর সিটি কর্পোরেশন ফ্রি মেডিকেল সেন্টার, টঙ্গী ওষুধ ব্যবসায়ী কল্যাণ সমিতিসহ বিভিন্ন ফ্রি মেডিকেল ক্যাম্পে মুসল্লিদের ফ্রি চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

এসব মেডিকেল ক্যাম্পে মসল্লিদের লাইনে দাঁড়িয়ে চিকিৎসাপত্র নিয়ে ফ্রি ওষুধ নিতে দেখা গেছে মুসল্লিদের।

হাফেজ্জি চ্যারিটেবল স্যোসাইটি অব বাংলাদেশের পরিচালক মুহাম্মদ রাজ জানান, আজ ইজতেমার প্রথম দিন আমরা ক্যাম্পিইন শুরু করেছি। সকাল থেকে সেবা শুরু হয়েছে। লোকজন আসা শুরু করেছে। আল্লাহর রহমতে আমরা আছি আপনাদের পাশে। আসুন সেবা নিন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ