রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


ভালো নেই সমাজ সেবক মাওলানা গাজী ইয়াকুব, দেশবাসীর কাছে দোয়া কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: তাকওয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক মাওলানা গাজী ইয়াকুব অসুস্থ। অপারেশনের প্রায় একমাস পার হয়ে গেলেও তিনি তার কণ্ঠস্বর ফিরে পাচ্ছেন না। কথা বলছেন ইশারায়। সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

জানা যায়, গত ১৬ জুন হিন্দুস্তানের চেন্নাইয়ের একটি হাসপাতালে তার মেরুদণ্ডের অপারেশন হয়। অপারেশনের কিছুদিন পর তিনি দেশে ফিরে আসেন। চিকিৎসকের দেয়া রুটিন অনুযায়ী চলতে থাকেন। কিন্তু এখন পর্যন্ত শত চেষ্টা করেও কন্ঠস্বর ফিরে পাচ্ছেন না বলে জানান মাওলানা গাজী ইয়াকুব।

সামাজিক যোাগযোগ মাধ্যমে দেয়া এক ফেসবুক পোস্টের মাধ্যমে তিন জানান, ‘অপারেশন শেষে শত চেষ্টা করেও কন্ঠস্বর ফিরে পাচ্ছি না। মানুষ যখন কথা বলে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকি আর আফসোস করি।’

প্রসঙ্গত, মাওলানা গাজী ইয়াকুব তার প্রতিষ্ঠিত ‘তাকওয়া ফাউন্ডেশন’-এর ব্যানারে রোহিঙ্গা সংকটে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। করোনা পরিস্থিতির শুরু থেকেই দেশব্যাপী অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম এবং লাশ দাফনে ভূমিকা পালন করেছেন। দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে ঘুর্ণিঝড়, বন্যা ও নানাভাবে ক্ষতিগ্রস্থ মানুষের জন্যও তিনি কাজ করে যাচ্ছেন।

লালবাগ মাদরাসা থেকে ১৯৯৯ সালে দাওরায়ে হাদিস পাস করেছেন ৩ সন্তানের জনক মাওলানা গাজী ইয়াকুব। তিনি মানব সেবাকে আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জনের মাধ্যম মনে করেন। ব্যক্তিগত জীবনে মাদরাসায় শিক্ষকতার পাশাপাশি ব্যবসা করে জীবন নির্বাহ করেন তিনি। এসব কাজের মাঝেই নিজেকে জড়িয়েছেন আর্ত মানবতার সেবায়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ