শুক্রবার, ১৭ মে ২০২৪ ।। ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ৯ জিলকদ ১৪৪৫


‘বদরের শিক্ষা হচ্ছে নিজেকে আল্লাহর জন্য সমর্পণ করা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:  ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরীর ব্যবস্থাপনায়, ঐতিহাসিক বদর দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৭ রমজান চট্টগ্রাম বহদ্দারহাট জামান হোটেল এন্ড রেস্তোরাঁয় নগর সভাপতি এম.এ আবুল কাশেম এর সভাপতিত্বে সেক্রেটারি মুহাম্মদ আব্দুল করীম এর সঞ্চালনায় আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জামিয়া কোরআনিয়া আরবিয়া লালবাগ-এর সহকারী পরিচালক ও সিনিয়র মুহাদ্দিস, ইসলামী ঐক্যজোটের  মহাসচিব আল্লামা মুফতী ফয়জুল্লাহ।

এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বদরের শিক্ষা নিয়ে আদর্শ সমাজ গঠনে শামিল হতে হবে।

তিনি আরো বলেন, বদরের বড় শিক্ষা হচ্ছে আল্লাহকে নিজের করে নেওয়া। বদরের শিক্ষা হচ্ছে নিজেকে আল্লাহর জন্য পরিপূর্ণ ভাবে সমর্পণ করা। বদরের শিক্ষা হচ্ছে হক এবং বাতিল সত্য এবং মিথ্যার চুড়ান্ত পর্যায়ের পার্থক্য সৃষ্টি করা। প্রথমত নিজেকে আল্লাহর জন্য সমর্পণ করা এবং হক আর বাতিলের পার্থক্য আমাদের বুঝতে হবে, হক এবং বাতিলের এই সংঘাতের মধ্যে বাতিল সব সময় অপদস্ত হবে পরাজিত হবে, সত্য সব সময় বিজয়ী হবে।

এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দিন রুহি, আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা শীবলী নোমানী, মাওলানা সরওয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রফেসার ড. হুমায়ুন কবির, মাওলানা আলমগীর, মাওলানা জোনায়েদ জওহর, মাওলানা হারুনুর রশিদ, সাংবাদিক সেলিম উল্লাহ, মাওলানা আব্দুল্লাহ, যুব খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী প্রমূখ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ