শুক্রবার, ১৭ মে ২০২৪ ।। ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ৯ জিলকদ ১৪৪৫


মানিকছড়ি দা’রুল ইহসান মা’দরাসার বার্ষিক ই’সলামী স’ম্মেলন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান।।

খাগড়াছড়ি প্রতিনিধি>

খাগড়াছড়ি জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মানিকছড়ি দারুল ইহসান মাদ্রাসার বার্ষিক ইসলামী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯মার্চ)মঙ্গলবার বাদ আছর শুরু হয়ে রাত ১২ টায় ইসলাম, দেশ ও জাতির উত্তরোত্তর সাফল্য কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হয়।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ কারি মুহাম্মদ নাছির উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন।

প্রধান অতিথিকে  মাদ্রাসার পক্ষ থেকে অভ্যর্থনা এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মাওলানা হাফেজ বশির উদ্দিন-এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মিরপুর জামিয়া ইসলামিয়া রওজাতুল উলুমের মুহতামিম ও প্রধান মুফতি মাওলানা শামছুদ্দোহা আশরাফী, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম হালিশহর এস চৌধুরী জামে মসজিদের খতিব মাওলানা সানাউল্লাহ নুরি মাহমুদী, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ওসমান গনি, মাওলানা আব্দুর রহিম ফারুকী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা হাফেজ দেলোয়ার হোসেন, মাওলানা মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

সম্মেলনে বক্তাগণ বলেন, মাদ্রাসা শিক্ষায় শিক্ষিতদের ছোট করে দেখার কোন সুযোগ নেই। একসময় মনে করা হতো গরীব, অসহায় ও মেধাহীন ছেলেরাই মাদ্রাসায় পড়ে।কিন্তু বর্তমানের ধনাঢ্য ব্যক্তি এবং উচ্চপদস্থ সরকারি-বেসরকারি কর্মকর্তা ছেলেমেয়েরা মাদ্রাসায় পড়ছে। তারা দ্বীনি শিক্ষায় শিক্ষিত হচ্ছে। দ্বীন ইসলাম থেকে বিমুখ ব্যক্তিদের জীবনে কোন শান্তি নেই। মাদ্রাসা তথা ইসলামী শিক্ষায় শিক্ষিরা সুখ শান্তিতে দৈনন্দিন জীবন অতিবাহিত করছে।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ