মঙ্গলবার, ১৪ মে ২০২৪ ।। ৩১ বৈশাখ ১৪৩১ ।। ৬ জিলকদ ১৪৪৫


আওয়ার ইসলামের একদিনের সম্পাদকের চেয়ারে বিশ্বজয়ী হাফেজ তাকরীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

আওয়ার ইসলামের একদিনের প্রতীকী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করলেন ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করা বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীম।

বিশেষ সম্মাননার অংশ হিসেবে হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে একদিনের প্রতীকী সম্পাদক হিসেবে নিয়োগ দেওয়া হয়। এ সময় তাকে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুবের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়, হাফেজ সালেহ আহমাদ তাকরীমের  শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন, রেলওয়ে জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি সুলতান আহমদ জাফরী, মিডলাইন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান জনাব নূরের নবী ভূঁইয়া রাজু, মরিয়ম এয়ার ইন্টারন্যাশনাল-এর কর্ণধার আলহাজ্ব ওমর ফারুককে।

No description available.

পুরো অনুষ্ঠানটির লাইভ সম্প্রচার করা হয় আওয়ার ইসলামের ফেসবুক পেইজে।

প্রতীকী সম্পাদক হিসেবে হাফেজ সালেহ আহমাদ তাকরীম আওয়ার ইসলামের নিউজরুম ও স্টুডিও পরিদর্শন করেন। প্রতীকী সম্পাদক হিসেবে তিনি আওয়ার ইসলামের বার্তা সম্পাদক  কাউসার লাবীবকে চলতি মাসের সম্মানী প্রদান করেন।

এ সময় আওয়ার ইসলামের স্টুডিও থেকে লাইভে কোরআন তেলাওয়াত করেন বিশ্বজয়ী হাফেজ। এছাড়াও আওয়ার ইসলামের সম্পাদক হুমায়ুন আইয়ুবের বিশেষ অনুরোধে আয়াতুল কুরসি তেলাওয়াত করেন তিনি।

এ সময় আবেগ-অনুভূতি প্রকাশ করতে গিয়ে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, বিশ্ব দরবারে লাল সবুজের পতাকাকে নতুনভাবে পরিচয় করিয়ে দিয়েছেন হাফেজ সালেহ আহমাদ তাকরীম। সবাই নিজ নিজ জায়গা থেকে তার প্রতি ভালোবাসা প্রদর্শন করবে। আমার কাছে বর্তমানে আওয়ার ইসলামের সম্পাদক  পদটি সর্বোচ্চ জায়গা। আমি তাকে এই জায়গাটি ছেড়ে দিয়ে সম্মান প্রদর্শন করেছি এবং কুরআনের প্রতি ভালোবাসা প্রকাশ করেছি।

তিনি আরো বলেন, বিভিন্ন জায়গায় প্রতীকী বিষয়টি দেখা যায়, যেমন প্রতীকী সংসদ,  প্রতীকি বিচারপতি, প্রতীকী ডিসি। এর মাধ্যমে মূলত উৎসাহ প্রদান করা উদ্দেশ্য হয়ে থাকে।

[caption id="" align="alignnone" width="390"]No description available. প্রতীকি সম্পাদক হিসেবে আওয়ার ইসলামের বার্তা সম্পাদক  কাউসার লাবীবকে চলতি মাসের সম্মানী দিচ্ছেন বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীম।[/caption]

যে উস্তাদদের তত্ত্বাবধানে গড়ে উঠেছে হাফেজ সালেহ আহমাদ তাকরীম। তাদের একজন হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, শিক্ষার্থীদের মাঝে অনেক ধরনের প্রতিযোগিতা হয়ে থাকে। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য পুরোপুরি যোগ্য শিক্ষার্থী প্রয়োজন । আমাদের মাদ্রাসার মুহতামিম মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম বলেছিলেন, এই ছেলেটির আদব-কায়দা এবং বিশেষ কিছু আমলের কারণে মনে হয় তাকে দিয়ে ভালো কিছু করানো যাবে। মোহতামিমের পরামর্শে আমরা তার পিছনে মেহনত করেছি এবং সে নিজেও করোনার সময়ে কষ্ট করেছে, এমনও হয়েছে যে সে পুরো এক বছর বাড়িতে যায়নি। আল্লাহ তা'আলা-এর ফলাফল হিসেবে তাকে বিশ্ব জয়ী করেছেন।

রেলওয়ে জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি সুলতান আহমদ জাফরী বলেন, সালেহ আহমাদ তাকরীম আজ পুরা বিশ্বে কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে দেশের নাম উজ্জ্বল করেছে। আমরা আশা করব সামনে বিশ্বের আন্তর্জাতিক অন্যান্য প্রতিযোগিতাগুলোতেও ভালো ফলাফল করবে সে।

এ সময় মরিয়ম এয়ার ইন্টারন্যাশনাল-এর কর্ণধার আলহাজ্ব ওমর ফারুক হাফেজ সালেহ আহমাদ তাকরীমের প্রতি শুভ কামনা জানান।

[caption id="" align="alignnone" width="405"]No description available. বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে ফুল দিয়ে বরণ করছেন অতিথিরা।[/caption]

মিডলাইন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান জনাব নূরের নবী ভূঁইয়া রাজু বলেন, আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার মাধ্যমে হাফেজরা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তাকরীমের প্রতি অসংখ্য শুভকামনা। আমি আমার একমাত্র ছেলেকে হাফেজ বানাতে চাই এজন্য সবার দোয়া কামনা করছি।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি করোনা মহামারীতে যখন পুরো পৃথিবী বিপর্যস্ত ছিল তখন এই হাফেজে কুরআনদের বদৌলতে আল্লাহ তায়ালা আমাদের অনেকটাই ভালো রেখেছিলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শেখ জনূরুদ্দীন দারুল কুরঅঅন মাদরাসার শিক্ষক মাওলানা মাহবুবুর রহমান, লেখক গবেষক জিয়াউল আশরাফ।

এটি/ কেএল/ এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ