রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


হিজাবের জন্য আপনার সঙ্গে ঘটা অন্যায় তুলে ধরতে অভিনব উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: হিজাব পরার কারণে ক্লাস, পরীক্ষা, ভাইভা, প্রেজেন্টেশন, রাজনৈতিক প্রোগ্রাম বা অন্য কোথাও হ্যারাসমেন্ট, এবিউজ অথবা যেকোনো প্রকারের বাধা বিপত্তির শিকার ছাত্রীদের জন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উদ্যোগ গ্রহণকারী সংগঠনের এক প্রেস রিলিজে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিজাব পরার কারণে ক্লাস, পরীক্ষা, ভাইভা, প্রেজেন্টেশন, রাজনৈতিক প্রোগ্রাম বা অন্য কোথাও হ্যারাসমেন্ট, এবিউজ অথবা যেকোনো প্রকারের বাধা বিপত্তির শিকার হয়েছেন, এমন আপুরা তাদের দুঃসহ অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করতে পারেন। আপনি চাইলে নাম গোপন রাখা হবে।

ইনশাআল্লাহ আমরা এই ঘটনাগুলো বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের কাছে তুলে ধরবো এবং জড়িতদের পাবলিকলি এক্সপোজ করবো। প্রশাসনের কাছে তাদের এহেন ঘৃণ্য ও বিদ্বেষমূলক কার্যাকলাপ ডকুমেন্ট আকারে উপস্থাপন করে বিশ্ববিদ্যালয়ে হিজাবোফোবিয়া কীভাবে চলছে, তার জবাব চাইবো। এ ব্যাপারে প্রশাসন সামনে কী উদ্যোগ নিবে, সেটাও জানতে চাইবো।

মূলত হিজাবোফোবিক প্রকৃত নারীবিদ্বেষীদের জনতার সামনে হাজির করে সবাই মিলে নারীর প্রকৃত অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে আমাদের এই আয়োজন। আপনার ঘটনাটি আমাদের জানাতে অথবা আপনার পরিচিত কারো ঘটনা প্রমাণ সহ পাঠাতে উল্লেখিত আপুদের ইমেইলে যোগাযোগ করুন।

সরাসরি জানাতে চাইলে পরামর্শকবৃন্দ ও সমন্বয়কদের ইনবক্স বা মোবাইল নাম্বারে যোগাযোগ করুন অথবা পেইজের ইনবক্সে নক করুন। পেইজ: Protest cell against Hijabophobia in DU

লিখা পাঠাতে নাম, ডিপার্টমেন্ট, ইয়ার ও হল উল্লেখ করুন। আপনার ব্যক্তিগত তথ্য ও গোপনীয়তা বজায় রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। স্যোশাল মিডিয়ায় প্রকাশিত ঘটনাগুলোতে পরিচয় উহ্য রাখা হবে। তবে ডকুমেন্টগুলোর প্রামাণ্যতার স্বার্থে উল্লেখিত তথ্য দেয়া ছাড়া কোন ঘটনা আমরা গ্রহণ করব না। সুতরাং নির্ভয়ে আপনি আপনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করতে পারেন ইনশাআল্লাহ।

পরামর্শক:
১. নাইম হাসান, আইন।
লেকচারার, উত্তরা ইউনিভার্সিটি। (01826-650088)
২. মেহদি হাসান, ম্যানেজমেন্ট।
(01671-357517)
৩. মুফতি হাবীবুর রহমান, ইসলামের ইতিহাস। (01877-346443)
৪. মোল্লা মোহাম্মদ ফারুক আহসান (শুভ্র), আইন। (01889-171989)

সমন্বয়:
১. মাহমুদুল হাসান
২. জামালুদ্দীন মুহাম্মাদ খালিদ
৩. শাহরিয়ার রহমান বিজয়
৪. সানজিদা সাঞ্জু (01959-639080)

লিখা পাঠাতে যোগাযোগঃ
১) জাকিয়া নাজনীন প্রীতি।
E-mail: jakiyanazneen@gmail.com
২) উম্মে সালমা রুমা।
E-mail: umme.du19@gmail.com
৩) Ferdous Ara Tisha
E-mail: ferdouswara@gmail.com
৪) Afia Anjum Foara
E-mail: afiaanjumfoara0505@gmail.com
৫) Rafia Binte Rafiq
E-mail: rafiarafiq187@gmail.com
৬) Nafisa Islam Sakafi
E-mail: nafisakafi9@gmail.com

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ