মঙ্গলবার, ১৪ মে ২০২৪ ।। ৩১ বৈশাখ ১৪৩১ ।। ৬ জিলকদ ১৪৪৫


হাইয়াতুল উলয়াইয়ার তত্ত্বাবধানে রংপুর জুম্মাপাড়া মাদরাসায় চলছে ভ্যাকসিন কার্যক্রম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।রংপুর প্রতিনিধি।।

হাইয়াতুল উলিয়ার অধীনে দেশের কওমি মাদরাসার ছাত্রদেরকে টিকার আওতায় আনার কর্মসূচী হিসেবে আজ রংপুরের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুল করীমিয়া নূরুল উলূম জুম্মাপাড়া মাদরাসায় ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে।

তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ-এর মহাসচিব ও জুম্মাপাড়া মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ ইউনুস আওয়ার ইসলামকে জানান, জুম্মাপাড়া মাদরাসার নিজস্ব ক্যাম্পাসে সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে বাদ পড়া প্রায় ১৩শ শিক্ষক ও শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

[caption id="" align="aligncenter" width="492"]No description available. টিকা নিচ্ছেন জুম্মাপাড়া মাদরাসার একজন শিক্ষার্থী[/caption]

জানা যায়, হাইয়াতুল উলয়াইয়ার তত্বাবধানে ও রংপুর সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় চলছে এ ভ্যাকসিন কার্যক্রম। এতে ১২ থেকে ১৮ বছর বয়সের নিচের শিক্ষার্থীদের ফাইজার ও ১৮ বছরের উপরের শিক্ষার্থী ও শিক্ষকদের অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন দেয়া হচ্ছে।

[caption id="" align="aligncenter" width="475"]No description available. টিকা কার্ড হাতে জুম্মাপাড়া মাদরাসার শিক্ষার্থীরা[/caption]

এর আগে, সারাদেশের কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নেয় বাংলাদেশের কওমি মাদরাসারগুলোর সর্বোচ্চ শিক্ষা অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশ।

জানা যায়, ভাইরাস থেকে সুরক্ষিত রেখে শিক্ষার সুশৃংখল পরিবেশ বজায় রাখতে প্রত্যেক জেলার সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ রক্ষা করে এই টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন করার উদ্যোগ নেয় বোর্ডটি।

[caption id="" align="aligncenter" width="486"]No description available. টিকা নিচ্ছেন জুম্মাপাড়া মাদরাসার একজন শিক্ষক[/caption]

এদিকে, এই কার্যক্রমের অধীনে সারাদেশে ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী ৬ বিভাগে ১৭৪টি মাদরাসাকে প্রাথমিকভাবে টিকা সেন্টার হিসাবে নির্বাচন করা হয়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ