শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে প্রাইভেটকারে ঢুকিয়ে গরু চুরি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মফস্বল ডেস্ক: আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে গাজীপুরে অভিনব কায়দায় একটি প্রাইভেটকারে জীবন্ত চারটি গরু চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। পথে পুলিশের সিগনাল পেয়ে চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পালিয়ে গেছে চালক। পরে সেখান থেকে দু’টো গরু জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা।

জানা যায়, পুলিশের সিগনাল পেয়ে চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পালিয়ে যাওয়া চালক। ফেলে যাওয়া গাড়িটি রোড ডিভাইডারে ধাক্কা খেলে ঘটনাস্থলেই মারা যায় একটি গরু। গুরুতর আহত আরো একটি গরুকে ঘটনাস্থলেই জবাই করে পুলিশ। অপর দু’টি গরু উদ্ধার করে পুলিশের হেফাজতে নেয়া হয়।

টঙ্গী পূর্ব থানার এএসআই আব্দুল আলিম সরকার জানান, গুরুতর আহত একটি গরুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কসাই ডেকে ঘটনাস্থলেই সেটিকে জবাই করা হয়। ফোনে গরুর মালিকের অনুমতি নিয়ে গোশত বিক্রি করে দেয়া হয়। গোশত বিক্রির টাকায় প্রাইভেটকার স্থানান্তরের জন্য রেকার বিল পরিশোধ করা হয় এবং বাকি টাকা গরুর মালিককে ফেরত দেয়া হয়।

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাসুদ জানান, সোমবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী পূর্ব থানাধীন গাজীপুরা বাঁশপট্টি এলাকায় চেকপোস্টে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে থামার জন্য সিগনাল দেয়া হয়। চালক সিগনাল অমান্য করায় গাড়িটিকে ধরার চেষ্টা করে পুলিশ। ধাওয়া খেয়ে চালক চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পড়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় রোড ডিভাইডারে ধাক্কা লেগে একটি গরু ঘটনাস্থলেই মারা যায় এবং একটি গরু গুরুতর আহত হয়। এ ব্যাপারে কাপাসিয়া থানায় মামলা হয়েছে বলেও তিনি জানান।

এদিকে পুলিশের ফেলে যাওয়া মৃত গরুটি সড়কের পাশ থেকে নিয়ে গিয়ে বিক্রির অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ।আটকরা হলেন চাঁদপুরের ছেঙ্গারচর থানার কলাকান্দা গ্রামের মো: দুলাল ও বরিশালের হিজলা থানার মেমাইন্না এলাকার আহম্মদ উল্লাহ। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শাহ আলম।

ওসি জানান, মৃত গরুর মাংস বিক্রির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানায় আনা হয়েছিল। তাদের মধ্যে টঙ্গী পশ্চিম থানার আউচপাড়া এলাকার মাজেদ শেখকে ছেড়ে দেয়া হয়েছে। বাকি দু’জনকে থানা হাজতে রাখা হয়েছে।

তিনি বলেন, ‘প্রাইভেট কারে গরু নিয়ে পালানোর সময় একটি গরু মারা গেলে সেটিকে সড়কের পাশে রাখা হয়। জীবিত দু’টি গরু ও জব্দ করা প্রাইভেট কারটিকে থানায় নেয়ার সময় পুলিশের চোখ ফাঁকি দিয়ে মৃত গরুটিকে নিয়ে যায় দুলাল ও আহাম্মদ। পরে সকাল ৮টার দিকে তারা এরশাদ নগরে একটি ভবনের পেছনে মৃত গরুটি জবাই করে মাংস বিক্রি করেন। খবর পেয়ে দুপুর ১২টার দিকে তাদের আটক করা হয়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ