শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


ইসরায়েলি কারাগারে অনশনে ৬১ দিন পার করলেন ফিলিস্তিনি বন্দী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক:  ইসরায়েলি কারাগারে বন্দী ফিলিস্তিনি তরুণ গাদানফার আবু আতওয়ান নিজের মুক্তির দাবিতে অনশনের ৬১তম দিন পার করেছেন। ইসরাইলের রেহভুত জেলার কাপলান মেডিক্যাল সেন্টারে বন্দী অবস্থায় রোববার দিনটি পার করেছেন তিনি।

ফিলিস্তিনি বন্দীদের সংগঠন ডিটেইনিইস অ্যান্ড এক্স-ডিটেইনিস অ্যাফেয়ার্স কমিশনের মুখপাত্র হাসান আবেদ-রাব্বু জানান, অনশনের কারণে আবু আতওয়ান ভয়াবহ অসুস্থ হয়ে পড়েছেন। তার শরীরে পানি জমে গিয়ে হৃৎপিণ্ড ও কিডনিসহ বিভিন্ন অঙ্গের কার্যক্রম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এছাড়া তিনি ক্লান্তি ও মাথা ব্যথায় ভুগছেন।

অনশনে ইতোমধ্যেই আবু আতওয়ানের ১৫ কেজি ওজন কমেছে। সাথে সাথে তিনি কথা বলার ও চলাচল করার শক্তি হারিয়েছেন। অনশনের সাথে সাথে ইসরাইলি কারা কর্তৃপক্ষের চিকিৎসা ব্যবস্থা গ্রহণেও আবু আতওয়ান অস্বীকার করে আসছেন বলে জানান হাসান আবেদ-রাব্বু।

এর আগে গত বছরের অক্টোবরে পশ্চিম তীরের হেবরনের বাসিন্দা ২৮ বছর বয়সী আবু আতওয়ানকে আটক করে ইসরাইলি বাহিনী। পরে তাকে কোনো অভিযোগ ছাড়াই 'প্রশাসনিক আটকাদেশের' অধীনে বন্দী রাখার নির্দেশ দেন ইসরাইলি আদালত।

কোনো প্রকার অভিযোগ ছাড়াই আটক রাখায় ইসরাইলি আদালতের আদেশের প্রতিবাদ এবং নিজের মুক্তির দাবিতে গত ৫ মে থেকে অনশন শুরু করেন গাদানফার আবু আতওয়ান।

সূত্র: ফিলিস্তিনি সংবাদমাধ্যম

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ