48543

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার আহবান খেলাফত মজলিসের

আওয়ার ইসলাম : নতুন করে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমারের সেনাবাহিনীর বর্বর হত্যা- নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, সম্প্রতি জাতিসংঘ গঠিত আনান কমিশনের সুপরিশ প্রকাশের পরপরই মায়ানমারের সেনাবাহিনী কিছু অজুহাত সৃষ্টি করে গত কয়েকদিনে শতাধিক রোহিঙ্গা মুসলমানকে হত্যা করে হাজার হাজার রোহিঙ্গা মুসলিমকে তাদের দেশ থেকে তাড়িয়ে দিচ্ছে। মিয়ানমারের সেনাবাহিনীর পাশবিক নির্যাতন ও অত্যাচারের কারণে প্রাণ নিয়ে পলায়নপর সাধারণ রোহিঙ্গাদের উপর সেদেশের বিজিপি গুলি চালিয়ে তাদের হত্যা করছে।

নেতৃদ্বয় বলেন, অন্যদিকে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দেয়া হচ্ছে না। এ অবস্থায় সে মানুষগুলো কোথায় যাবে? বহু রোহিঙ্গা মুসলমান অসহায় নারী পুরুষ শিশু নাফ নদীতে ভেসে আছে। মিয়ানমার সরকার ও সেনাবাহিনী রোহিঙ্গা মুলমানদের বিতরণের নামে রাখাইন রাজ্যে এক অমানবিক অবস্থার সৃষ্টি করেছে। রোহিঙ্গাদের উপর মিয়ানমার সরকার ও সেনাবহিনীর নির্যাতনে আরাকান তথা রাখাইন রাজ্যে ও নাফ নদীর তীরবর্তী এলাকায় এক ভয়াবহ মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে মিয়ানমার সরকার ও সেনাবহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের উপর পরিচালিত জাতিগত নির্মুল অভিযান অবিলম্বে বন্ধের দাবী জানান এবং জাতিসংঘ, ওআইসসহ বিশ্বসংস্থা ও বিশ্ববাসীকে রোহিঙ্গাদের উপর পরিচালিত এ ভয়াবহ নির্যতন বন্ধে চাপ প্রয়োগের আহবান জানান। একই সাথে  প্রাণ রক্ষার্থে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলমানদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দানের জন্যে বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানান।

-এজেড

ad

পাঠকের মতামত

One response to “শ্রীলঙ্কায় দুই বাংলাদেশির খোঁজ মিলছে না”

  1. EdwardvuH says:

    Вся информация о гипнозе, гипнотерапиия, а также обучение техникам тут – https://www.hypnolife.ru/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *