শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ শ্রাবণ ১৪৩১ ।। ১৩ মহর্‌রম ১৪৪৬


১২০০ পরিবারে কোরবানির গোস্ত উপহার দিলো হাফেজ্জী চ্যারিটেবল ও উই আর ওয়ান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

প্রতি বছরের মতো এবারো দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ৩০টি পশু কোরবানি করে প্রায় ১২০০ পরিবারের মাঝে গোশত বিতরণ করেছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ ও উই আর ওয়ান ফাউন্ডেশন।

ঈদের দিন সোমবার থেকে তাদের এ কার্যক্রম শুরু হয়ে আজও চলমান রয়েছে বলে জানা গেছে।

সংস্থাটির নির্বাহী পরিচালক অধ্যাপক আমিরুল ইসলাম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ অন্যান্য সেবা কার্যক্রমের সাথে কোরবানির সময় দরিদ্র মানুষের মাঝে কোরবানির গোশত বিতরণ করে তাদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয়, আলহামদুলিল্লাহ। এ বছরও দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ১০টি গরু ও ২০টি খাশি কোরবানী করে প্রায় ১২০০ পরিবারের মাঝে বিতরণ করতে সক্ষম হয়েছি।

সাধারণ সম্পাদক ইবরাহীম খলিলকে অন্যান্য কার্যক্রম সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, চিকিৎসা সেবা, মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণ, নলকূপ স্থাপন, স্বাবলম্বীকরণ, ঈদ সামগ্রী ও ইফতারের বাজার, ভাসমান মানুষদের মেহমানদারিসহ নানামুখী সেবা কার্যক্রম আল্লাহর রহমতে আমরা পরিচালনা করি। আমাদের সবচেয়ে আলোচিত প্রজেক্ট জান্নাতের খোঁজে যার পরিচালক আমাদের সংস্থার পরিচালক নওমুসলিম মুহাম্মাদ রাজ সাহেব।

খবর নিয়ে জানা যায় উভয় প্রতিষ্ঠানের পরিচালক মুহাম্মাদ রাজ একজন নওমুসলিম হওয়া সত্ত্বেও সেবার কাজে নিবেদিতপ্রাণ। জান্নাতের খোঁজে প্রজেক্টের মাধ্যমে তিনি অসহায় ও বেওয়ারিশ রোগীদের কেমোথেরাপি ও মেজর অপারেশনসহ জটিল ও কঠিন রোগের দীর্ঘমেয়াদি চিকিৎসা দিয়ে এ প্রজেক্ট ইতোমধ্যে দেশ বিদেশে ব্যাপক সমাদৃত হয়েছে।

প্রচার সম্পাদক মুহসিন বিন মুঈন জানান, এ বছর লালমনিরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, বি-বাড়িয়া, নোয়াখালী,কুড়িগ্রাম, সিলেট, নওগাঁ, বরিশাল, গোপালগঞ্জ, রাজবাড়ী, বরগুনা, নরসিংদী, গাইবান্ধা, নড়াইল ও কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে আমরা গরু এবং ছাগল কোরবানি করে অসহায় ও দরিদ্রদের মাঝে গোস্ত বিতরণ করেছি।

তিনি বলেন, জেলা বাছাই করে প্রকৃত দুস্থ মানুষের কাছে কোরবানির গোস্ত বিতরণ অবশ্যই একটি চ্যালেঞ্জিং কাজ ছিল। আল্লাহ সহজ করেছেন তাই করতে পেরেছি। ভবিষ্যতে তাদের প্রতিষ্ঠান মানব সেবায় আরো অগ্রণী ভূমিকা রাখবে বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ সরকারের নিবন্ধন প্রাপ্ত এবং সর্ব মহলে সমাদৃত একটি অরাজনৈতিক অলাভজনক সেবা সংস্থা। যার রেজিস্ট্রেশন নং S138779/22। প্রতিষ্ঠাকাল থেকে সংস্থাটি তার প্রতিটি কাজের হিসাব ও অডিট রিপোর্ট স্বচ্ছতার জন্য জনসাধারণের জন্য উন্মুক্ত করে রেখেছে।

অন্যদিকে উই আর ওয়ান ফাউন্ডেশনও একটি সার্বজনীন অরাজনৈতিক সেবা সংস্থা। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল শ্রেণীপেশার অসহায় মানুষদের কল্যাণে কাজ করে উই আর ওয়ান ফাউন্ডেশন। দেশবরেণ্য উলামায়ে কেরাম এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সরাসরি অংশ গ্রহণ এবং সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে উই আর ওয়ান ফাউন্ডেশনের সমস্ত কার্যক্রম।

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ