বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


বাজারে এলো ২০ বইয়ের নবী-রাসুল সিরিজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাজারে এলো বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি, লেখক গবেষক মাওলানা মুনীরুল ইসলাম রচিত ২০ বইয়ের ছোটদের নবী-রাসুল সিরিজ।

ইতোমধ্যে সিরিজটি পাঠকমহলে বেশ সাড়া ফেলেছে। সিরিজটি প্রকাশ করেছে বাংলাবাজার ঢাকার অভিজাত প্রকাশনা প্রতিষ্ঠান আনোয়ার লাইব্রেরী।

নবী-রাসুলগণ আল্লাহ তায়ালার মনোনীত বান্দা। তাঁরা পবিত্র ও নিষ্পাপ। আল্লাহ তায়ালা যুগে যুগে পৃথিবীতে অনেক নবী-রাসুল পাঠিয়েছেন। তাঁরা মানুষকে দীন-ঈমানের পথে আহ্বান করেছেন। নবুওয়তের এই ধারা শুরু হয়েছিল আদি পিতা হজরত আদম আলাইহিস সালামের মাধ্যমে, আর শেষ হয়েছে সর্বশ্রেষ্ঠ রাসুল হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর আগমনের মাধ্যমে। তাঁদের মাঝখানে এসেছেন আরো অনেক নবী-রাসুল আলাইহিমুস সালাম। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সন্তানদের জানা প্রয়োজন- নবী-রাসুলদের নিষ্পাপ জীবন-কাহিনি, তাঁদের দাওয়াতের বিষয় ও পদ্ধতি, দীন প্রচারে তাঁদের কষ্ট ও ত্যাগ স্বীকার, তাঁদের থেকে প্রকাশিত অলৌকিক মুজিযা ইত্যাদি।

নবী-রাসুলদের জীবন-কাহিনি জানতে পারলে শিশু-কিশোররা সেই আলোকে নিজেদের জীবন রাঙিয়ে তুলতে পারবে। কিন্তু আমাদের জানামতে নবী-রাসুলদের উপর ছোটদের উপযোগী পর্যাপ্ত বই-পুস্তক বাজারে নেই। সেই দিকটি বিবেচনা করে আপনাদের বিশ্বস্ত প্রকাশনা সংস্থা আনোয়ার লাইব্রেরী থেকে ‘ছোটদের নবী-রাসুল সিরিজ’ নামে একটি বড় সিরিজ প্রকাশ করার উদ্যোগ নেওয়া হয়। সেমতে বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি, বিশিষ্ট লেখক গবেষক মাওলানা মুনীরুল ইসলাম এই মূল্যবান সিরিজটি রচনা করেছেন। দীর্ঘ দুই বছর যাবৎ কুরআন, হাদিস, তাফসির, সীরাত, ইতিহাস-সহ প্রচুর কিতাব ঘাটাঘাটি ও গবেষণা করে তিনি এই সিরিজটি লিখেছেন।

২০টি বইয়ের সিরিজে প্রায় ৪০ জন নবী-রাসুলের জীবন-কাহিনি উঠে এসেছে। এরমধ্যে ১২টি বইয়ে একজন করে ১২ জন, ৬টি বইয়ে দুইজন করে ১২ জন এবং ‘একমলাটে কয়েকজন নবী-১ ও ২’ নামের ২টি বইয়ে বাকি নবীদের সংক্ষিপ্ত জীবন-কাহিনি উঠে এসেছে, আলহামদুলিল্লাহ। আমাদের বিশ্বাস, সিরিজটি সবশ্রেণির পাঠকদের জন্য খুব উপকারী হবে এবং জানাশোনার পরিধি বাড়াবে।

পূর্বযুগের নবী-রাসুলদের জীবন-কাহিনি সম্পর্কে প্রচুর ইসরাইলি বর্ণনা রয়েছে। লেখক যথাসম্ভব সেগুলো এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। তবে ছোটদের নসিহত হাসিলের জন্য কয়েকটি শিক্ষণীয় বর্ণনা তুলে ধরেছেন।

সিরিজটি বাংলাবাজার ইসলামী টাওয়ারে অবস্থিত আনোয়ার লাইব্রেরীর আউটলেট থেকে সরাসরি এবং রকমারি ডটকমসহ অনলাইন বুকশপে অর্ডার করে সংগ্রহ করতে পারেন। আনোয়ার লাইব্রেরীতে ফোনে অর্ডার নিশ্চিত করতে ০১৯১৩৬৮০০১০।

বই : ছোটদের নবী-রাসুল সিরিজ [২০টি বই]
ধরন : গল্পভাষ্য
লেখক : মাওলানা মুনীরুল ইসলাম
প্রকাশক : আনোয়ার লাইব্রেরী, বাংলাবাজার, ঢাকা
যোগাযোগ : ০১৯১৩৬৮০০১০
পৃষ্ঠা : ৮০ [প্রতিটি]
মুদ্রিত মূল্য : ২০০ টাকা [প্রতিটি]
সিরিজ মুদ্রিত মূল্য : ৪০০০ টাকা
প্রচ্ছদ : কাজী যুবাইর মাহমুদ

কেএল/


সম্পর্কিত খবর