শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ শ্রাবণ ১৪৩১ ।। ১৩ মহর্‌রম ১৪৪৬


৫০০ বন্যার্তের মাঝে ত্রাণ বিতরণ করলো হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি ও উই আর ওয়ান ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: আওয়ার ইসলাম

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেটে প্রথম ধাপে ৫০০ বন্যার্ত মানুষের কাছে  খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ ও উই আর ওয়ান ফাউন্ডেশন।  

বন্যায় গোটা সিলেট যখন বিপর্যস্ত, দুর্ভোগ-দুর্গতি আর ক্ষুধার জ্বালায় বানভাসি মানুষের হাহাকার যখন ভারি করছিল প্রকৃতি, তখন খাদ্য, ওষুধ আর নগদ অর্থ বিতরণের বিশাল কর্মযজ্ঞ নিয়ে, দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে তারা।

সংস্থা সূত্রে জানা যায়, সারা দেশে কুরবানির গোশত বিতরনের মাঝেই আকস্মিক বন্যায় তলিয়ে যাওয়া সিলেটের খবর পেলে দ্রুত জরুরী ত্রাণ সামগ্রী নিয়ে সিলেটের গোয়াইনঘাট ছুটে যান উভয় সংগঠনের প্রতিনিধিরা। সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়সহ ৫০০ মানুষের খাদ্যসামগ্রী বিতরণ করে। 
প্রতিটি প্যাকেটে ছিলো চাল,ডাল, তেল, পেয়াজ,লবন,শুকনো খাবার ও ইমারজেন্সি ঔষধসহ অন্যান্য সামগ্রী।

বিতরণকালে উপস্থিত ছিলেন হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের নির্বাহী পরিচালক অধ্যাপক আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল এবং উভয় সংস্থার পরিচালক নওমুসলিম মুহাম্মাদ রাজ সহ অন্যান্যরা। 

উল্লেখ্য, ২০২২ সালের ভয়াবহ বন্যায় তারা ২২ হাজার পরিবারকে খাদ্য ও চিকিৎসাসেবা প্রদান করেছিলো। দেশের যেকোনো বিপর্যয়ে তারা ত্রাণ ও পুনর্বাসন সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। চিকিৎসা সেবা, মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র  বিতরণ, নলকূপ স্থাপন, স্বাবলম্বীকরণ, ঈদ সামগ্রী ও ইফতারের বাজার, ভাসমান মানুষদের মেহমানদারী সহ নানামুখি সেবা কার্যক্রম পরিচালনা করে এ দুটি সংস্থা।

'হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ' সরকারের নিবন্ধন প্রাপ্ত এবং সর্ব মহলে সমাদৃত একটি অরাজনৈতিক অলাভজনক সেবা সংস্থা। যার সরকারী রেজিস্ট্রেশন নং S138779/22
প্রতিষ্ঠাকাল থেকে সংস্থাটি তার প্রতিটি কাজের হিসাব ও অডিট রিপোর্ট স্বচ্ছতার জন্য জনসাধারণের জন্য উন্মুক্ত করে। 

অন্যদিকে ট্রাষ্ট ডীড এগ্রিমেন্ট সম্পন্ন  'উই আর ওয়ান ফাউন্ডেশন' ও একটি সার্বজনীন অরাজনৈতিক সেবা সংস্থা। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল শ্রেণীপেশার অসহায় মানুষদের কল্যাণে কাজ করে উই আর ওয়ান ফাউন্ডেশন। দেশবরেণ্য উলামায়ে কেরাম এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সরাসরি অংশ গ্রহণ এবং সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে উই আর ওয়ান ফাউন্ডেশনের সমস্ত কার্যক্রম।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ