শনিবার, ২২ জুন ২০২৪ ।। ৮ আষাঢ় ১৪৩১ ।। ১৬ জিলহজ ১৪৪৫


খাগড়াছড়িতে ইসলামী আন্দোলনের জনসভা অনুষ্ঠিত


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

নুরুল কবির আরমান
 খাগড়াছড়ি প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশ খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ, ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (PR) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধিনে একটি সুষ্ঠ নিরপেক্ষ জাতীয় নির্বাচন ও দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি রোধ করে জনদুর্ভোগ লাঘবের দাবিতে জনসভা অনুষ্ঠিত হয়েছে।

১৩সেপ্টেম্বর (বুধবার) বিকাল ৩টায় খাগড়াছড়ির প্রাণকেন্দ্র মুক্তমঞ্চে এ জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় প্রধান অতিথির বক্তব্য ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একমাত্র লক্ষ্য-উদ্দেশ্য হলো দুনিয়াতে শান্তি ও আখেরাতে মুক্তি। কোন তন্ত্রমন্ত্র মানুষকে শান্তি দিতে পারেনি এবং ভবিষ্যতে দিতে পারবে না। যদি শান্তি দিতে পারতো তাহলে আমেরিকাতে সবচেয়ে বেশি শান্তি বিরাজ করতো। পৃথিবীতে সবচেয়ে বেশি আমেরিকাতে আত্মহত্যার ঘটনা ঘটে। যারা ধর্ম ,আখেরাতের বিশ্বাস করেনা ও চরম অশান্তির মধ্যে থাকে তারাই আত্মহত্যা করে । 

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন , এ দেশের জনগণ ১৪ ও ১৮ সালের মতো নির্বাচন দেখতে চাই না। ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৮ সালে দিনের ভোট রাতে ব্যালট বক্স ভর্তি করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। তারা দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায়। এ দেশের জনগণ তা কখনো মেনে নিবে না। রাজনৈতিক সংকট উত্তরণের লক্ষ্যে জাতীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি।

জেলা সভাপতি মাওলানা হাফেজ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা কাওসার আজিজীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি দেলোয়ার হোসেন সাকী, কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী মুফতি মনসুর আহমদ সাকী, ইসলামী আন্দোলন কুমিল্লা জেলা সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, জেলা সহ-সভাপতি মোঃ আব্দুল জব্বার গাজী,ইসলামিক যুব আন্দোলন কমিটির সদস্য মাওলানা মহিউদ্দিন সুরুজ ,জাতীয় ওলামা আইম্মা পরিষদের জেলা সেক্রেটারি মাওলানা নুরুল কবির আরমান, ইসলামী আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি মাওলানা রাশেদুল ইসলাম, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা বশির উদ্দিন,সেক্রেটারি মাওলানা তাজুল ইসলাম, ইসলামী আন্দোলন পানছড়ি উপজেলা সভাপতি মোহাম্মদ ইব্রাহিম খলিল,  ইসলামী ছাত্র আন্দোলন জেলা সেক্রেটারি মোঃ মহসিন আজাদ প্রমুখ।

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ