সোমবার, ২৪ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৮ জিলহজ ১৪৪৫


আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সনদ প্রদান


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৩-এর আসরে প্রথম এবং দ্বিতীয় স্থান অধিকার করা দুইজনকে ‘সনদ হস্তান্তর ও সংবর্ধনা' অনুষ্ঠান করেছে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা অস্ট্রিয়ার রাব্বানিয়্যিন ইউনিভার্সিটি।

সোমবার (৪ সেপ্টেম্বর) লালবাগ এলাকার মোহাম্মদ মৃধা মসজিদ সংলগ্ন মাদরাসা উম্মুল কুরা লি-উলূমিল কোরআন বাংলাদেশ মিলনায়তনে বিকালে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেখ আবদুল্লাহ কামেল আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা বিশ্বের দুই হাজার প্রতিযোগীকে পিছনে ফেলে হাফেজ মাহমুদুল হাসান আশ্রাফী ও হাফেজ আব্দুল্লাহ আল মারুফ বাংলাদেশের হয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করায় এই সংবর্ধনা দেওয়া হয়।

এসময় আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার সভাপতি ক্বারী আবু রায়হানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন, মাওলানা আরীফ উদ্দিন মারুফ, ঢাকা দক্ষিণ সিটির ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আনোয়ার ইকবাল সান্টুসহ আরো অনেকে।

এসময় আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার সভাপতি ক্বারী আবু রায়হান বলেন, বাংলাদেশের লাল সবুজের পতাকা এই দুজন হাফেজ সারা বিশ্বের কাছে তুলে ধরেছে। ১০০টি দেশের প্রতিনিধিত্ব করে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে। এটা আমাদের বাংলাদেশের জন্য সবথেকে বড় অর্জন। আমরা চাই তাদের রাষ্ট্রীয়ভাবে মর্যাদা দেয়া হোক।

এমআর/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ