সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ বৈশাখ ১৪৩১ ।। ২০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার রাতে চা-বিড়ির দোকান বন্ধ রাখার নির্দেশ ব্যাংকক থেকে আজ দেশে ফিরবেন প্রধানমন্ত্রী রাফাহতে ইসরায়েলি বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভ; গ্রেপ্তার মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ‘বৃষ্টির জন্য প্রার্থনা করে যাওয়া; দোয়া কবুল না হলেও বুঝতে হবে এতেই কল্যাণ রয়েছে’ উৎসবমূখর পরিবেশে শেষ হল ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কাতার'র ঈদ পুনর্মিলনী ঝড়ে রেললাইনে গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ইস্তিস্কার নামাজ কোনো রাজনৈতিক কর্মসূচি নয়!

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানালেন বিজ্ঞানীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জ্যোতির্বিজ্ঞানীদের গণনা অনুসারে আগামী ২৮ জুন সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। ফলে ২৭ জুন পবিত্র হজ বা আরাফাত দিবস পালন করা হবে।

সোমবার (১ মে) সৌদিভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ঈদুল আজহা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব এবং ত্যাগের উৎসব। ঈদুল আজহার দিন বিশ্বব্যাপী মুসলমানরা পশু কোরবানি দেয়। এছাড়া আরাফাতের দিন হজ পালনকারী মুসলমানরা মক্কার বাইরে অবস্থিত আরাফাতের ময়দানে জড়ো হন।

ইসলামিক ক্যালেন্ডারের ১২তম এবং শেষ মাস জিলহজের দশম দিনে ছুটির দিন পড়লেও এ তারিখ প্রতি বছর পরিবর্তন হয় এবং নতুন চাঁদ দেখার মাধ্যমে নির্ধারিত হয়। আর এ মাসেই সৌদির পবিত্র নগরী মক্কার বার্ষিক হজও অনুষ্ঠিত হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ