সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৩ বৈশাখ ১৪৩১ ।। ২৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দুপুরের মধ্যে ৮০ কিমি. বেগে বৃষ্টির আভাস দেশব্যাপী ফিলিস্তিনের পতাকা উত্তোলনের আহ্বান ছাত্রলীগের হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সৈন্য নিহত বেফাকের ফলাফল পুনঃনিরক্ষণের সময় বাকি ৫ দিন; যেভাবে আবেদন করবেন উপজেলা নির্বাচন উপলেক্ষ্যে ৩ দিনের জন্য বাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি জাতীয় শিক্ষা সেমিনার থেকে সরকারের কাছে হেফাজতের ৭ দাবি এরদোগানের কঠিন সিদ্ধান্তে ‘চরম বিপাকে’ ই’সরায়ে’ল বিশ্ব সংবাদমাধ্যমের স্বাধীনতা র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী      মানবসেবায় নওমুসলিম মুহাম্মাদ রাজ-এর যে গল্পগুলো ছুঁয়ে দিবে আপনাকেও দোয়া কবুল না হওয়ার কারণ

চালকসহ ৮ কর্মীকে ওমরাহ করতে পাঠাল আমিরাতের স্কুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে চালকসহ আটজন কর্মীর ওমরাহ পালনের ব্যবস্থা করেছে জেমস মর্ডান একাডেমি নামে একটি স্কুল।

প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল নার্গিস খামবাত্তাই বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও রমজান মাস উপলক্ষে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে প্রতিষ্ঠানটি। খবর দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের।

প্রিন্সিপাল নার্গিস খামবাত্তাই বলেন, রমজানের সময় আমাদের স্কুলে বেশ কয়েকটি রীতি ও অনুষ্ঠান পালন করা হয়। একটি রীতি হলো সহকারী কর্মীদের জন্য বার্ষিক ওমরাহ প্যাকেজ, যেটি আমাদের শুভাকাঙ্খীদের অনুদানের কারণেই সম্ভব হয়েছে। চলতি বছর শিক্ষার্থীদের আনা-নেওয়া করা বাসের চালকসহ আটজন কর্মীকে বাছাই করা হয়েছে। একজন চালক তার সন্তানদেরও নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, স্কুল কমিউনিটির এসব উদ্যোগ দেখতে খুবই ভালো লাগে। রমজানের সময় আরেকটি অনুষ্ঠান আমাদের একত্রিত করে, সেটি হলো বার্ষিক ইফতার। এটি স্কুলের কর্মী, শিক্ষার্থী এবং অভিভাবকদের একত্রিত করে। এদিন সবাই একসঙ্গে ইফতার করেন।

উল্লেখ্য, পবিত্র রমজান মাসে আমিরাতের প্রায় সব স্কুলেই বিশেষ কার্যক্রম হাতে নেওয়া হয়। এ সময় বিভিন্ন সামাজিক কাজে সম্পৃক্ততা বাড়াতে হাতে-কলমে শিক্ষা পেয়ে থাকে শিক্ষার্থীরা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ