শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


ইমরানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, উত্তাল পাকিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের (পিটিআই) প্রধান ইমরান খানের গ্রেপ্তার ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠেছে দেশটি। তাকে গ্রেপ্তার করতে গিয়ে লাহোরে তার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে পুলিশ। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন ইসলামাবাদ পুলিশের ডিআইজি।

গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় পাকিস্তানের আইনশৃঙ্খলা বাহিনী ও পিটিআই কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

এদিকে টুইটারে এক ভিডিও বার্তায় ইমরান নেতা-কর্মীদের রাস্তায় নামার নির্দেশ দেয়ার পর পাকিস্তানের প্রধান শহরগুলোতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আমার মৃত্যু হলেও এ লড়াই আপনারা থামাবেন না। একনায়কতন্ত্রকে উৎখাত না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে।

ইমরানের নির্দেশনা অনুযায়ী, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ, পেশোয়ার ও করাচির মতো শহরগুলোতে বিক্ষোভ শুরু হয়। করাচির কাউয়ুমাবাদ চৌরঙ্গী, হাসান স্কয়ার এবং সোহরাব গোথ এলাকায় জড়ো হয়েছেন হাজার হাজার পিটিআই কর্মীরা। পেশোয়ারে বিপুল সংখ্যক পিটিআই সমর্থক প্রেস ক্লাবের বাইরে বিক্ষোভ করেছেন। প্রেসক্লাবে বিক্ষোভের পর, পিটিআই কর্মীরা শহরটির শের শাহ সুরি সড়ক অবরোধ করে গভর্নর হাউসের দিকে মিছিল শুরু করেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তোশাখানা দুর্নীতি মামলা এবং এক নারী বিচারক ও দুই পুলিশ কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে।

টিএ/


সম্পর্কিত খবর