বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৯ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫


মারকাযুল ফুরকান শিক্ষা পরিবারের আন্তর্জাতিক ক্বেরাত ও নাশিদ সম্মেলন আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার আয়োজিত হাফেজ ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা উপলক্ষে আন্তর্জাতিক ক্বেরাত ও নাশিদ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারী) বাদ জুমা থেকে মুগদা-কমলাপুর বীরশ্রেষ্ঠ সিফাহী মোস্তফা কামাল স্টেডিয়াম সংলগ্ন মাঠে এই আন্তর্জাতিক ক্বেরাত ও নাশিদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন হযরত আলী (রা.) এর ৪২ তম বংশধর, মসজিদে নববীর দাওয়া ও ইরশাদ বিভাগের সম্মানিত পরিচালক, তাবুক সেন্ট্রাল মসজিদের খতিব ও জামেয়া আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা.) এর মহাপরিচালক আওলাদে রাসুল (স.) ডক্টর শায়েখ মোহাম্মদ বিন ইসমাইল আল আলী হাফিজাহুল্লাহ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-৯ আসনের সাংসদ আলহাজ্ব সাবের হোসেন চৌধুরী, নারায়ণগঞ্জ- ২ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, কুমিল্লা-৭ আসনের সাংসদ অধ্যাপক ডা. প্রান গোপাল।

সভাপতিত্ব করবেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী, তেপান্তর গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক বিজয় বাংলাদেশ’র প্রকাশক ডক্টর এইচ এম এরশাদ উল্লাহ চৌধুরী।

অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করে কুরআন প্রেমি শ্রোতাদের মন জয় করবেন বর্তমান বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্বারি শাইখ হাজ্জাজ রমাদান আল হিনদাওয়ী-মিশর, শাইখ ইব্রাহিম কাসি-পাকিস্তান, শাইখ সাইয়্যেদ মোহাম্মদ জাওয়াদ হোসাইনী-ইরান, শাইখ মাজদী আলী আন-নাজ্জার-মিশর, শাইখ আদাম জুম’আ শাবান-তানজানিয়া, বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি শায়েখ আজহারুল ইসলাম, শায়েখ সাইদুল ইসলাম আসাদ, শায়েখ ইউসুফ সাক্বিম আল-আজহারী, শায়েখ শোয়াইব মোহাম্মদ আল-আজহারী, ক্বারি শহিদুল ইসলাম, ক্বারি আবু রায়হান, আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত হাফেজ সালেহ আহমদ তাকরিম।

নাশিদ পরিবেশন করবেন হাফেজ মাওলানা হাসান আনজার-পাকিস্তান, জাগ্রত কবি মুহিব খান-বাংলাদেশ, আহমদ আব্দুল্লাহ-কলরব, আবু ওবায়দা, শেখ এনাম, মাহমুদ হুজাইফা, রিয়াদ হায়দার, মাহমুদ হুজাইফা, মাসুম বিল্লাহ ইলিয়াস।

এছাড়াও বাংলাদেশের আন্তর্জাতিক মানসম্পন্ন জনপ্রিয় ক্বারি সাহেব ও নাশিদ শিল্পীবৃন্দ ক্বেরাত ও নাশিদ পরিবেশন করবেন। উপস্থিত থাকবেন বাংলাদেশের আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারি সাহেবগণ।

মারকাযুল ফুরকান শিক্ষা পরিবারের পক্ষ থেকে আওয়ার ইসলামের মাধ্যমে মাওলানা মোশাররফ হুসাইন মাহমুদ আন্তর্জাতিক ক্বেরাত ও নাশিদ সম্মেলন সফল করার জন্য সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানের প্রতি আহ্বান জানান। ব্যতিক্রমী এই আয়োজন যেন বাংলার প্রতিটি ঘরে কোরআনের শুদ্ধ চর্চার আলো ছড়িয়ে পড়ার মাধ্যম হয় সেই দোয়াও প্রার্থনা করেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ