রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


নেত্রকোনা জেলার সবচেয়ে বড় প্রতিষ্ঠান ‘আশরাফুল উলুম’ সুতারপুর মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুফতী জাহিদুল ইছলাম।।
নেত্রকোনা থেকে>

নেত্রকোনা জেলায় অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আশরাফুল উলুম সুতারপুর মাদরাসা। মাদরাসাটি আটপাড়া থানায় অবস্থিত। নূরানী, নাজিরা, হিফজ ও কিতাব বিভাগশহ শরহে বেকায়া পর্যন্ত মাদ্রাসাটি।

আবাসিক অনাবাসিক সহ প্রায় এক হাজার তালেবে ইলম ইলমে নববী অর্জন করছে। তালেবে ইলমদের কষ্ট লাঘবের জন্য পশ্চিম দিকে চার তলা ফাউন্ডেশন দিয়ে দুই তলা নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে।

মাদরাসার আসাতিযায়ে কেরামগণ অত্যন্ত এখলাস ও মেহনতের সাথে দরস দিয়ে যাচ্ছেন। তালেবে ইলমরাও খুবই ইখলাস ও মনোযোগের সাথে ইলমে নববীর মধু আহরণ করছে।

মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত মাওলানা মিছবাহুজ্জামান সুতারপুরী রহ্.। তিনি সারাদেশে হযরত সুতারপুরী হুজুর নামে সুপ্রসিদ্ধ ও সুপরিচিত। প্রতিষ্ঠাতা রহমতুল্লাহি আলাইহির ছেলেরাই মাদরাসা পরিচালনার দায়িত্বে আছেন। বারাকাল্লাহু ফী হায়াতিহিম। আমিন!

প্রতি বছরের মতো এবছরও তালেবে ইলমরা বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে (বেফাক) পরীক্ষায় অংশগ্রহণ করবে ইন শা'আল্লাহ। ২০২২ সালের বেফাক পরীক্ষায় হিফজুল কুরআন, ইবতিদাইয়্যাহ, মুতাওয়াসসিতাহ ও সানাবিয়্যাহ উলয়া মারহালায় ৯৬ তালেবে ইলম মেধা তালিকায় স্থান লাভ করেছিল। আলহামদুলিল্লাহ।

মেধাবী গরিব ও এতিম প্রায় ২০০ শ’র অধিক ছেলে লিল্লাহ বোর্ডিং থেকে সাহায্য পেয়ে থাকে। মাদরাসার সার্বিক উন্নতির জন্য হযরত মুহতামিম সাহেব দামাত বারাকাতুহুম দ্বীন দরদী মুসলমান ভাই-বোনদের নিকট দোয়া চেয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ