রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


আওয়ার ইসলামের একদিনের সম্পাদক হচ্ছেন বিশ্বজয়ী হাফেজ তাকরীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।কাউসার লাবীব।।

একদিনের জন্য আওয়ার ইসলামের প্রতীকী সম্পাদক হচ্ছেন ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীম।

জানা যায়, আগামী শুক্রবার (১৮ মার্চ) বিশ্বজয়ী হাফেজ তার এ দায়িত্বভার গ্রহণ করবেন। পুরো আয়োজনটি আওয়ার ইসলামের অফিসিয়াল ফেসবুক পেজে লাইভ সম্প্রচার করা হবে।

একদিনের প্রতীকী সম্পাদক হিসেবে হাফেজ তাকরীমকে দায়িত্ব দেয়ার বিষয়ে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, বিশ্বজয়ী এ কোরআনের পাখিকে যত বড় সম্মাননাই দেয়া হোক না কেন তা তার তুলনায় সামান্য হবে। আমাদের দেশের ছোট ছোট বাচ্চারা প্রতিনিয়ত কোরআনের ছোঁয়ায় বিশ্ব জয় করে আসছে। তাদেরকে উৎসাহিত করার জন্যই এই উদ্যোগ।

হাফেজ তাকরীমের উস্তাদ মারকাযু ফয়জিল কুরআনের প্রিন্সিপাল, গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। এর ফলে নবীনরা নিজেদের প্রতিভা বিকাশে আরো আগ্রহী হবে বলে আশা করছি।

উল্লেখ্য, ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) হলে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাবিশ্বে প্রথম স্থান অর্জন করেন তাকরীম। তিনি রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার শিক্ষার্থী।

গত ২৮ ফেব্রুয়ারি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) হলে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শুরু হয় এবং শনিবার জমকালো আয়োজনের মাধ্যদিয়ে তা সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মুহাম্মাদ মাহদী ইসমাইলী, শিক্ষা মন্ত্রী ইউসুফ নুরী ও ইসলামীক দাওয়া সেন্টারের প্রধান সৈয়্যদ মাহদী খামুশীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ।

এর আগে, গত আগস্টের শেষদিকে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের তত্ত্বাবধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় হাফেজ তাকরিম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

চূড়ান্ত রাউন্ডে প্রথমধাপে বিভিন্ন গ্রুপ থেকে ১৯০ জন প্রতিযোগির মধ্য থেকে চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়। চূড়ান্ত পর্বে পাঁচ দেশের সেরা প্রতিযোগির মাঝে বাংলাদেশের প্রতিযোগী সালেহ আহমাদ তাকরীম সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে। ইতোপূর্বে ২০২০ এর রমজানে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়। হাফেজ তাকরীমের পিতা হাফেজ আব্দুর রহমান মাদ্রাসা শিক্ষক ও মাতা গৃহিণী।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ