রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২১ বৈশাখ ১৪৩১ ।। ২৬ শাওয়াল ১৪৪৫


ইকুয়েডরের কারাগারে দু’পক্ষের সংঘর্ষে নিহতের সংখ্যা ১০০ ছাড়াল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: ইকুয়েডরের কারাগারের মধ্যে দুই সন্ত্রাসী দলের মধ্যে হওয়া সংঘর্ষে কমপক্ষে ১১৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনা আরও ৫২ জন আহত হয়েছেন। দেশটির কারা ইতিহাসে এটিই সবচেয়ে বড় সহিংসতার ঘটনা বলে জানিয়েছেন দেশটির কর্তৃপক্ষ।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, রাজধানী থেকে ৪০০ কিলোমিটারের বেশি দূরে অবস্থিত দেশটির দক্ষিণ-পশ্চিম উপকূলীয় শহর গুয়াইকিলের কারাগারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। মূলত লস লোবোস এবং লস চোনেরোস কারাগারের গ্যাংয়ের মধ্যে বিরোধের কারণে এই রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

গুয়াইকিলের ওই কারাগার নিয়ন্ত্রণ আনতে ইতোমধ্যে ৪০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। কারাবন্দীদের অধিকাংশই বৈশ্বিক মাদক ও সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত।

দেশটির আঞ্চলিক পুলিশ কমান্ডার জেনারেল ফাউসতো বুউনানো বলেছেন, কারাবন্দীদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। হতাহতের গ্রেনেডও ছুড়ে মারা হয়েছিল। এদিকে দেশটির প্রেসিডেন্ট গুইলারমো লাসো এক টুইট বার্তায় এই ধরনের ঘটনার যেন পুনরার্বৃত্তি না ঘটে সে জন্য তাগিদ দিয়েছেন।

প্রসঙ্গত, দেশটির কারাগারে ৩৯ হাজার কারাবন্দী রয়েছেন। গত জুলাইয়ে এক দাঙ্গায় ২২ জন ও গত ফেব্রুয়ারিতে অপর এক দাঙ্গায় ৭৯ কারাবন্দি নিহত হন। তার আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে কারাগারে দাঙ্গায় নিহত হয় কমপক্ষে ৭৯ জন।

-এএ


সম্পর্কিত খবর