রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান চেয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান চেয়ে স্ত্রী সাবিকুন্নাহার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেছে। আজ বুধবার (১৬ জুন) জাতীয় প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় তিনি বলেন, তাকে আল্লাহর ওয়াস্তে ফিরিয়ে দিন। একটা নিরীহ মানুষের উপরে কেন এরকম অবিচার হবে? তাকে ফিরিয়ে দিয়ে আমাকে একটি সুন্দর জীবন নির্বাহ করার মত পরিস্থিতি তৈরি করে দিন। আমি এর বেশি এখন কিছুই বলতে পারছি না।

প্রশাসনের প্রতি অনুরোধ করে তিনি বলেন, আপনাদের কাছে মানবিক আবেদন করছি, সে একজন নিরীহ মানুষ। হয়তো কোন মিস আন্ডারস্ট্যান্ডিং বা ভুল বুঝাবুঝি হতে পারে তার ব্যাপারে। আপনারা তাকে হয় আমার কাছে ফিরিয়ে দিন। না হয় আমাকে তার পর্যন্ত পৌঁছে দিন। এরপর আর তার ব্যাপারে কথা বলার কেউ থাকবে না। আমাকে তার পর্যন্ত এটলিস্ট পৌঁছে দেন।

এ সময় কান্নামাখা কন্ঠে তিনি বলেন, আমি না আমার আমলসমূহ ঠিক মতো আদায় করতে পারছি। না আমার নামাজের কোন আপডেট ঠিক আছে। না আমার কোন কিছু ঠিক আছে। আমি এই জীবনটা চাচ্ছি না। দিনশেষে আমাকে আমার রবের সামনে দাঁড়াতে হবে। দিন শেষে আমার রবের সামনে দাঁড়িয়ে আমার নিজের আমলের ব্যাপারে আমারই জবাবদিহিতা করতে হবে। আমি এই লাইফটা আর চাচ্ছি না। আমি আর কোনোভাবেই এটা নিতে পারছি না। আমি এখন ফিজিক্যাল প্রচন্ড রকমের আনফিটনেস।

তিনি বলেন, আমি হাত জোড় করে বলব আপনাদের কাছে। আমার এই নিউজটা আপনারা আমাদের প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছে দিন। অতিসত্বর অনেক অল্প সময়ের মধ্যে তাকে আমার কাছে ফিরিয়ে দেন। তিনি একেবারেই নিরীহ সাধারণ একটা মানুষ। জাস্ট আমি তাকে অনেক ভালবাসি। আমি তাকে ফিরে পেতে চাই।

তিনি বলেন, আমি প্রত্যেকের কাছে গিয়েছি। ডিবি কার্যালয়ে গিয়েছি। হেড হেডকোয়ার্টারে গিয়েছি। পুলিশের আইজিপি মহোদয়ের কাছে গিয়েছি। আমি আসার আগে হেড হেডকোয়ার্টার থেকে আমাকে ফোন করা হয়েছে। আমি তাদের বিস্তারিত সব কিছু বলেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন যে, আমাদের কাছে নেই। তারা বলেছেন যে, যদি আমাদের কাছে থাকতো তাহলে আপনাকে আমরা ইনফরমেশন বা তথ্য দিতে পারতাম। কিন্তু আমাদের কাছে নেই। আমি সবারই সহযোগিতা কামনা করে এসেছি যে, আপনারা আমাকে সাহায্য করেন। তারা আমাকে আশ্বস্ত করেছেন। আমার নাম্বার নিয়ে বলেছেন যে, আমরা দেখতেছি, যদি কোনো খোঁজখবর হয়। তাহলে জানাব।

তারা আমাকে প্রশ্ন করেছেন যে, আপনি কি মনে করেন যে, আমাদের প্রশাসনের কাছে তিনি আছেন? আমি বলেছি, না। আমি এমন মনে করে আপনাদের শরণাপন্ন হইনি। বরং আমি আপনাদের কাছে এসেছি, এই আশা নিয়ে যে আপনারা পারবেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্যও কামনা করেন তিনি।

এর আগে রাজধানীর গাবতলী এলাকা থেকে গত বৃহস্পতিবার (১০ জুন) ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী এবং মা রংপুর ও ঢাকায় এ বিষয়ে পুলিশকে লিখিত অভিযোগ করেন। নিখোঁজের ছয় দিন পরেও আবু ত্ব-হার কোনো হদিস বা সন্ধান দিতে পারেনি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও রংপুর জেলা পুলিশ বলছে, তারা কাজ করে যাচ্ছেন। কিন্তু আবু ত্ব-হা ঠিক কোথা থেকে নিখোঁজ হয়েছেন তা এখনও নিশ্চিত নয় পুলিশ।

আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজরা হলেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজ। এদিকে, স্বামীকে ফিরে পেতে আবু ত্ব-হার স্ত্রী সাবেকুন নাহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠিও দিয়েছেন।

রাজধানীর গাবতলী এলাকা থেকে গত বৃহস্পতিবার (১০ জুন) ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী এবং মা রংপুর ও ঢাকায় এ বিষয়ে পুলিশকে লিখিত অভিযোগ করেন।

নিখোঁজের ছয় দিন পরেও আবু ত্ব-হার কোনো হদিস বা সন্ধান দিতে পারেনি পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও রংপুর জেলা পুলিশ বলছে, তারা কাজ করে যাচ্ছেন। কিন্তু আবু ত্ব-হা ঠিক কোথা থেকে নিখোঁজ হয়েছেন তা এখনও নিশ্চিত নয় পুলিশ।

এদিকে আবু ত্ব-হার সন্ধান দাবিতে সোশ্যাল মিডিয়ায় বেশ তৎপরতা চলছে। নেটিজেনরা বিভিন্ন সংবাদ মাধ্যমের ফেসবুক পেইজের নিচে মন্তব্য করছেন ধারাবাহিকভাবে। নানাভাবেই চোখে পড়ছে নেটিজেনদের দাবি। ত্ব-হার মুক্তি চেয়ে অনেক সুশীল সমাজের প্রতিনিধিদেরও ফেসবুকে পোস্ট দিতে দেখা গেছে। এছাড়া রংপুরের লোকাল কমিউনিটিতে ত্ব-হার দ্রুত সন্ধান দাবিতে সোচ্চার হয়েছেন স্থানীয়রা।

আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজরা হলেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজ। এদিকে, স্বামীকে ফিরে পেতে আবু ত্ব-হার স্ত্রী সাবেকুন নাহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন।

সাবেকুন নাহার প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, আমরা অত্যন্ত উদ্বিগ্ন। কারো সহযোগিতা না পেয়ে আপনার (প্রধানমন্ত্রী) বরাবর শেষ আশ্রয় প্রার্থনা করছি। আপনাকে মা ও আমার অভিভাবক মেনে আমার দুহাত জোড় করে আমার স্বামী নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফিরে পাওয়ার আকুতি জানাচ্ছি। আবু ত্ব-হা কোনো অপরাধ করে থাকলে তাকে আইনের কাছে সোপর্দ করা হোক।

তিনি আরও বলেন, আমার স্বামী নিখোঁজ হওয়ার পর রংপুর থানায় শাশুড়ি দুটি জিডি করেন। গত সোমবার (১৪ জুন) পল্লবী থানায় একটি লিখিত অভিযোগ করি। কিন্তু আজ ছয় দিন হয়ে গেল আমার স্বামীর কোনো খোঁজ নেই। বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকায় ফেরার পথে গাবতলী থেকে আবু ত্ব-হা ও তার সঙ্গীরা নিখোঁজ হোন। আবু ত্ব-হার সঙ্গে তাঁর সর্বশেষ যোগাযোগ হয় গাবতলী থেকে, রাত ২টা ৩৬ মিনিটে। এরপর থেকে তাদের সবার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এখন পর্যন্ত তাদের অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ