শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১০ জিলকদ ১৪৪৫


সিলেটে আন্তর্জাতিক কিরাত সম্মেলন রবিবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তারতিলুল কুরআন পরিষদ সিলেটের আয়োজনে ও আন্তর্জাতিক কিরাত সম্মেলন বাস্তবায়ন কমিটি সিলেটের উদ্যোগে আগামীকাল (৯ ফেব্রুয়ারি) সিলেট সরকারী আলিয়া মাদরাসা ময়দানে আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হবে। এ দিন দুপুর ২ টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে মহতি এ সম্মেলন ।

এতে ইরান, মিশর, মালয়েশিয়া, ভারত ও স্বাগতিক বাংলাদেশের প্রখ্যাত কুরআনের শিল্পী বা কারীগণ তেলাওয়াতের মাধ্যমে মুগ্ধ করবেন দর্শকদের।

কিরাত সম্মেলনে সভাপতিত্ব করবেন,সিলেট দরগাহ মাদরাসার মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবারী, রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মহিউল ইসলাম বুরহান ও তারতিলুল কুরআন পরিষদের ও কেরাত সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী।

কেরাত সম্মেলনে প্রধান আকর্ষন হিসেবে উপস্থিত থাকবেন, ইকরা বাংলাদেশের সভাপতি আহমদ বিন ইউসুফ আল আজহারী। এছাড়াও মিশরের শায়খ আদিল আল বায, ইরানের কারী কারিম মানসুরী, মালয়েশিয়ার কারী ওয়ান আইনুদ্দিন হিলমী বিন আব্দুল্লাহ, ভারতের কারী আবু আসাদ, বাংলাদেশের কারী আব্দুল মতিন আছিরগজঞ্জী কেরাত পরিবেশন করবেন।

দেওয়ান আব্দুল্লাহ রাজা চৌধুরী আওয়ার ইসলামকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইতোমধ্যে কিরাত সম্মেলনের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি সিলেটবাসী মহতি এ আয়োজনে উপস্থিত হয়ে সার্বিকভাবে এ সম্মেলনকে কামিয়াব করবেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ