বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


মিয়ানমারকে সীমান্তে যৌথ অভিযানের প্রস্তাব বাংলাদেশের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মিয়ানমারকে সীমান্তে যৌথ অভিযানের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। মিয়ানমারের উদ্বেগ দূর করতে এমন প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

আজ সোমবার মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে আবারও ডেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক পত্র দেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক মঞ্জুরুল করিম ডেকে সরকারের পক্ষ থেকে এই আনুষ্ঠানিক পত্র দেন।

জানা গেছে, এই আনুষ্ঠানিকপত্রে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় যৌথ অভিযানের প্রস্তাব করেছে বাংলাদেশ। এতে দুই দেশের নিরাপত্তা বাহিনী ইসলামিক মিলিটেন্ট, আরাকান আর্মি এবং অন্য যে কোনও অরাষ্ট্রীয় শক্তির বিরুদ্ধে কাজ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, এর মাধ্যমে আমরা আমাদের সদিচ্ছা প্রকাশ করেছি যাতে করে মিয়ানমার নিরাপত্তা উদ্বেগ প্রশমিত করতে পারে।

মিয়ানমার তাদের সীমান্তে অব্যাহতভাবে রোহিঙ্গাদের ওপর হামলা চালালেও এসব ঘটনা ‘বেঙ্গলি টেররিস্ট’রা ঘটাচ্ছে বলে উল্টো প্রচারণা চালায়।

তিনি আরও বলেন, ‘আমরা এই শব্দটি ব্যবহারের ক্ষেত্রে চরম উদ্বেগ প্রকাশ করেছি এবং মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে বলা হয়েছে যাতে তিনি তার সরকারের উচ্চ পর্যায়ে বিষয়টি অবহিত করেন যাতে ভবিষ্যতে এ শব্দটি আর ব্যবহার করা না হয়।

রোহিঙ্গারা ভয়ঙ্কর অনিশ্চয়তায় প্রহর গুনছে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ