সোমবার, ১৭ জুন ২০২৪ ।। ২ আষাঢ় ১৪৩১ ।। ১১ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
একজন মুহাদ্দিস একাধিক মাদরাসায় হাদিস পড়ানো দোষের কিছু নয়: মাওলানা লিয়াকত আলী কোরবানির ঈদকে কেন্দ্র করে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বেড়ে গেল দেশের রিজার্ভ সৌদির সঙ্গে মিল রেখে ঈদ পালন করলেও দিচ্ছে না পশু কোরবানি তারা ‘শয়তানকে পাথর মারার’ মধ্য দিয়ে হজের আনুষ্ঠানিকতা শেষ করেছেন হাজীরা অনাহার ও ধ্বংসস্তুপের মধ্যে গাজায় বিবর্ণ ঈদ ঢাকায় কখন কোথায় ঈদুল আজহার জামাত ঈদ ঘিরে আমরা যথেষ্ট সতর্ক রয়েছি: র‍্যাব ডিজি বাংলাদেশ জাতীয় মুফতী বোর্ডের ‘কুরবানী ও ঈদুল আযহা’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত গাজায় ৫০ হাজার শিশুর জরুরি চিকিৎসা প্রয়োজন : জাতিসংঘ সেন্টমার্টিন পরিদর্শনে বিজিবি মহাপরিচালক, পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ 

এমপি আনারের খুনিদের চিহ্নিত করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারের খুনিদের প্রায় চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঝিনাইদহের সংসদ সদস্য আনারকে যারা হত্যা করেছে, তাদের প্রায় চিহ্নিত করে ফেলেছি। আমাদের শুধু ঘোষণা বাকি। দুই দেশের গোয়েন্দা সংস্থা একমত হতে পারলে ঘোষণা দেব।

এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবিএমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি
তিনি বলেন, আমরা লাশটা এখন উদ্ধার করতে পারিনি। আপনারা যা শুনেছেন, আমরা সেগুলোই শুনেছি। যে পর্যন্ত লাশ উদ্ধার করতে না পারব। সে পর্যন্ত অফিসিয়ালি আপনাদের কিছু বলতে পারছি না। এ বিষয়ে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে। আনোয়ারুল আজিম আমাদের ঝিনাইদহ-৪ আসনের তিনবারের এমপি, ওই বর্ডার এলাকাটা সন্ত্রাসকবলিত। সে এলাকারই তিনি এমপি। কী কারণে হত্যাকাণ্ড হয়েছে সে বিষয়ে আমরা সুনিশ্চিত না হয়ে কিছুই বলা ঠিক হবে না। আমরা আগে সুনিশ্চিত হই, তারপর আপনাদের বিস্তারিত জানাব।

আসাদুজ্জামান খান বলেন, এখন পর্যন্ত নতুন কিছু আমাদের কাছে আসেনি। আমাদের পুলিশ, আমাদের গোয়েন্দা সংস্থা, ভারতের পুলিশ এবং ভারতের গোয়েন্দা সংস্থা মিলে কাজ করছি। যাতে আরও কিছু তথ্য বেরিয়ে আসে। আমরা সুনিশ্চিত হয়েছি তাকে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে, তাদের মুখ থেকে আমরা এগুলো শুনেছি। তবে, লাশ এখনো উদ্ধার করতে পারেনি। আমরা লাশ উদ্ধারের চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, তদন্তের খাতিরে আমরা আপনাদের বলেছিলাম। তদন্তটা মোটামুটি গুছিয়ে এনে আপনাদের জানাব। আমরা এখন নতুন কিছু আপডেট এই মুহূর্তে দিতে পারছি। এই মুহূর্তে আর কোনো সংবাদ আমরা পাইনি। এটুকু বলতে পারি, প্রায় আমরা চিহ্নিত করেছি।

মন্ত্রী আরও বলেন, একজন সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে, এ বিষয়টি আমরা খুব গুরুত্ব দিয়ে দেখছি। প্রধানমন্ত্রীসহ সবাই গুরুত্ব দিয়ে দেখছেন বিষয়টি। আশা করছি খুব অল্প সময়ে আমরা আপনাদের কিছু জানাতে পারব।

এদিকে, এই হত্যার ঘটনায় তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগও। ইতিমধ্যেই তারা মূল হোতাসহ কয়েকজনকে আটকও করেছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ