রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১ বৈশাখ ১৪৩১ ।। ৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

কুয়েতে পরিবারের সদস্যদের নেয়ার সুযোগ পাবেন প্রবাসীরা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত ছবি

কুয়েতের ভিজিট ভিসা দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলার অপেক্ষায়। নতুন শর্তে চলতি বছরের শেষের দিকে খুলতে পারে ফ্যামিলি ভিজিট ভিসা। শর্তগুলো সব দেশের প্রবাসীদের জন্য একই হবে বলে আশা কুয়েত প্রবাসী বাংলাদেশিদের।

কুয়েতে অবস্থানরত বিভিন্ন দেশের প্রবাসীদের ফ্যামিলি ভিজিট ভিসা দীর্ঘদিন থেকে বন্ধ রয়েছে। এই ইস্যুটি নতুন করে আবারও আলোচনায় এসেছে। স্থানীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় চলতি বছরের শেষে ফ্যামিলি ভিজিট ভিসা সংক্রান্ত নতুন শর্ত জারি করবে। ইতিমধ্যে প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। কিছু দিনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দেয়া হবে।

নতুন যে শর্ত থাকবে তা পূরণ করে একজন বৈধ আকামাধারী কুয়েত প্রবাসী তার মা, বাবা, স্ত্রী এবং ১৬ বছরের নিচের বয়সের সন্তানের জন্য ফ্যামিলি ভিজিট ভিসা পেতে পারেন। এর আওতায় থাকবে না কোন প্রবাসীর ভাই-বোন বা অন্য কোন আত্মীয়ের জন্য ভিসার অনুমতি।

দীর্ঘদিন কুয়েতে থাকা প্রবাসী বাংলাদেশিরা অনেকে তাদের মা বাবা, স্ত্রী সন্তানকে কুয়েত ভ্রমণ করানোর আশায় আছেন। তারা মনে করেন, সব দেশের জন্য ভিজিট ভিসার শর্ত এক হলে হয়ত তাদের আশাও পূরণ হবে।

জানা গেছে, ফ্যামিলি ভিজিট ভিসায় কুয়েতে এসে ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই কুয়েত ত্যাগ করতে হবে, অন্যথায় ভিসা আবেদনকারীসহ ভ্রমণকারীকে কুয়েতে স্থায়ীভাবে নিষিদ্ধ করাসহ শাস্তি হিসেবে জেল জরিমানাও হতে পারে। তবে ভিসা ফি অতীতের চেয়ে এবার শতভাগ বৃদ্ধির আভাস রয়েছে।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ