শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ শ্রাবণ ১৪৩১ ।। ১৩ মহর্‌রম ১৪৪৬


জম্মু-কাশ্মীরে অতর্কিত হামলায় ৫ ভারতীয় সেনা নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ভারতীয় সামরিক বাহিনী

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলার দুর্গম মাচেদি এলাকায় ভারতীয় সামরিক বাহিনীর বহরে হামলায় পাঁচ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয়জন।

এনডিটিভির খবরে বলা হয়েছে সোমবার (৮ জুলাই) এ হামলা চালানো হয়েছে । এ নিয়ে গত ৪৮ ঘণ্টায় জম্মু-কাশ্মীরে দ্বিতীয়বারের মতো ভারতের সেনাবাহিনীর ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, কাঠুয়া জেলা থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে মালহার সড়কে সেনাবাহিনীর যানবাহন নিয়মিত টহলে ছিল। সেই সময় এই অতর্কিত এই হামলার ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। এছাড়া ( ৭জুলাই) রোববার রাজৌরি জেলায় সেনা ক্যাম্পে হামলা চালানো হয়। তাতে এক সেনাসদস্য আহত হন।

জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় শনিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর দুটি আলাদা অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হওয়ার একদিন না যেতেই নিরাপত্তা বাহিনীর ওপর নতুন করে এই হামলার ঘটনা ঘটলো। শনিবার বন্দুকযুদ্ধের সময় দুই সেনা সদস্য নিহত হোন।

গত মাসে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার গান্দোহ এলাকায় সন্ত্রাসী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একটি বন্দুকযুদ্ধের পর তিন সন্ত্রাসী নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। ওই সন্ত্রাসীরা কাশ্মীর উপত্যকায় সেনাবাহিনী ও পুলিশের ওপর সাম্প্রতিক একটি হামলার সঙ্গে জড়িত ছিল বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ