বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৬ বৈশাখ ১৪৩১ ।। ১ জিলকদ ১৪৪৫


ফিলিস্তিনকে সমর্থন করায় নায়িকার ওপর ক্ষুব্ধ জোলির বাবা


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ইসরায়েলে হামাসের হামলা এবং এর জবাবে গাজায় ইসরায়েলের লাগাতার পাল্টাহামলার ঘটনায় উত্তপ্ত গোটা বিশ্ব। হামাসকে নিশ্চিহ্ন করতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এতে নিহত হচ্ছে হাজার হাজার বেসামরিক নাগরিক। ফলে উত্তাল মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্ব।

চলমান ইসরায়েল-ফিলিস্তিন সহিংসতায় মুখ খুলেছেন বিনোদন অঙ্গনের তারকারাও। সম্প্রতি গাজায় নিরীহ মানুষদের প্রতি সমবেদনা জানিয়ে তীব্র নিন্দা জানিয়েছেন হলিউডের শীর্ষ অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিও। তবে জোলির এমন মতবাদে বেশ বিরক্ত তার বাবা জন ভয়েট। সামাজিক মাধ্যমে মেয়ের প্রতি ক্ষোভ প্রকাশ করে ইসরায়েলকে সমর্থন জানিয়েছেন ভয়েট।

বৃহস্পতিবার (২ নভেম্বর) অ্যাঞ্জেলিনা জোলি তার ইনস্টাগ্রামে গাজার একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, গাজা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এ ছবির ক্যাপশনে অ্যাঞ্জেলিনা জোলি লেখেন, ‘দুই দশক ধরে গাজা একটি উন্মুক্ত কারাগার। খুব দ্রুত এটি গণকবরে পরিণত হবে।

জোলির এমন মন্তব্যের পর তার পিতা ভয়েট সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তিনি নিজের কন্যাকে উদ্দেশ করে বলেছেন, ‘আমি খুবই হতাশ যে আমার মেয়ে, অন্য অনেকের মতো ঈশ্বরের মহিমা ও ঈশ্বরের সত্য সম্পর্কে অবগত নয়। এখানে ইস্যুটি হলো ঈশ্বরের ভূমি, পবিত্র ভূমি, ইহুদিদের ভূমির ইতিহাস ধ্বংস করা।’

ভয়েট আরো বলেন, “ইসরায়েলি সেনাবাহিনীকে ইসরায়েলের ভূমি এবং তার জনগণকে রক্ষা করতে হবে, এটি একটি যুদ্ধ। বামরা যেভাবে মনে করে, সেটা হবে না। অমানবিক সন্ত্রাসের মাধ্যমে ইসরায়েলের নিষ্পাপ শিশু, মা, বাবা, দাদা-দাদিরা আক্রান্ত হয়েছে।

আর তোমরা বোকারা বলো যে ইসরায়েলের সমস্যা? তোমাদের নিজেদের দিকে তাকাতে হবে এবং জিজ্ঞেস করতে হবে আমি কে? আমি কী? ঈশ্বরকে জিজ্ঞেস করুন, ‘আমি কি সত্য শিখছি? নাকি আমার সাথে মিথ্যা বলা হচ্ছে এবং আমি অন্য সবার মতো আচরণ করি?’ কারণ বন্ধুরা, যারা সত্য বোঝে তারা মিথ্যাটাও দেখতে পায়। তারা দেখতে পায় যে ইসরায়েলকে আক্রমণ করা হয়েছে এবং এই প্রাণীরা ইহুদি, খ্রিস্টান ধর্মকে নিশ্চিহ্ন করতে চায়।”


ভয়েট তার দীর্ঘ ভিডিও বার্তায় এই যুদ্ধকে হামাসের পরিকল্পনা বলে উল্লেখ করেছেন। তার মতে, ‘এটি হামাসের চক্রান্ত। নিরীহ ফিলিস্তিনিরা তাদের চক্রান্তের জালে পড়েছে। এটা মিথ্যা যে ইসরায়েল নিরপরাধ মানুষকে হত্যা করে, বরং তাদের (গাজায় বসবাসরত ফিলিস্তিনিদের) সবারই চলে যাওয়ার স্বাধীনতা আছে। তারা বর্বর গোষ্ঠীর (হামাস) হাতে বন্দি, যারা তাদের মানবরক্ষক হিসেবে ব্যবহার করে। ফিলিস্তিনের মাটিতে শিশুরা তাদের (হামাস) দ্বারা শোষিত হচ্ছে, কিন্তু সবাই মনে করে যে ইসরায়েল এই জীবন নিচ্ছে। এটি ছিল হামাসের পরিকল্পনা।’

জোলির বাবা ভয়েট ইসরায়েল রাষ্ট্রকে সমর্থন করেন এবং তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর একজন সুপরিচিত সমর্থক। মার্কিন যুক্তরাষ্ট্রে তিনি রিপাবলিকান পার্টির একজন সদস্য ছিলেন এবং রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মেয়াদে তার একজন উল্লেখযোগ্য উকিল ছিলেন।

সূত্র : দ্য টাইমস অব ইসরায়েল

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ