মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৪ বৈশাখ ১৪৩১ ।। ২৮ শাওয়াল ১৪৪৫


বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় লক্ষ্মীপুরের বটতলী মাদরাসার ঈর্ষণীয় সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার  ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখেছে লক্ষ্মীপুরের শতবর্ষী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আশরাফুল মাদারিস বটতলীর শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানটির মুহতামিম মামুন বিন শাইখ আব্দুল কবীর জানান, লক্ষ্মীপুর জেলায় বেফাক অন্তর্ভূক্ত প্রায় ৩০০ মাদরাসার মধ্যে শীর্ষে এবং নোয়াখালী-ফেনী জেলাসহ বৃহত্তর নোয়াখালীতে বেফাক অন্তর্ভূক্ত প্রায় এক হাজার মাদরাসার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে আপনাদের প্রিয় প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আশরাফুল মাদারিস। প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সফলতার জন্য সবার সহযোগিতা ও দোয়া চাই।

তিনি জানান, এবারের ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষায় মেধাস্থান অর্জন করেছে ৩৫জন শিক্ষার্থী। ইবতেদাইয়্যা জামাতে ১৮ জন, মুতাওয়াসসিতাহ জামাতে ১৩ জন, শরহে বেকায়া জামাতে ১ জন, হিফজুল কুরআন বিভাগে ৩জন মেধা স্থান অধিকার করেছে এই মাদরাসার শিক্ষার্থীরা। এর মধ্যে হিফজুল কুরআন বিভাগে মেধা তালিকায় ২য় স্থান ১জন এবং তৃতীয় স্থান ২জন অর্জন করেছে। এছাড়া মুমতাজ পেয়েছে ৭৮ জন শিক্ষার্থী।

মাদরাসার কার্যকারী পরিষদের বর্তমান সভাপতি আলহাজ অধ্যক্ষ এম. এ. সাত্তার জানান, আল্লাহ তায়ালার মেহেরবানী, জনগনের সার্বিক সহযোগিতা ও দোয়ায় বিগত ১২৩ বছর যাবত অত্যন্ত সুনামের সঙ্গে ধর্মীয় শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে জামিয়া ইসলামিয়া আশরাফুল মাদারিস বটতলী। আঞ্জাম দিয়ে আসছে ইলমে দ্বীনের বহুমুখী খেদমত।

তিনি জানান, বর্তমানে প্রতিষ্ঠানটিতে নুরানী, হিফজুল কোরআন বিভাগ, ইবতেদায়ি থেকে দাওরায়ে হাদিস পর্যন্ত কিতাব বিভাগের কার্যক্রম চলমান। এবছর নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম ৮ শাওয়াল থেকে শুরু হবে। মেধাবীদের জন্য জামিয়ার পক্ষ থেকে বিশেষ সুযোগ সুবিধা রয়েছে। ভর্তির জন্য যোগাযোগ 01715086591 নাম্বারে।

প্রসঙ্গত, জামিয়া ইসলামিয়া আশরাফুল মাদারিস বটতলী, লক্ষীপুরে বর্তমানে শিক্ষক ও কর্মচারী সংখ্যা ৪০জন। ছাত্র সংখ্যা প্রায় ১ হাজার। এর মধ্যে আবাসিক ছাত্র সংখ্যা ৭শ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ